পশ্চিমবঙ্গে মমতা ম্যাজিকে তৃণমূলের জয়, বিপাকে বিজেপি

পশ্চিমবঙ্গে

বুথ ফেরার ফলাফল সম্পূর্ণ উল্টে দিয়ে পশ্চিমবঙ্গে লড়তে চলেছে মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক ব্যানার্জির দল তৃণমূল। ফলস্বরূপ, দেড় শতাব্দীরও বেশি সময় ধরে পশ্চিমবঙ্গকে কৌশলগতভাবে দখলের বিজেপির প্রচেষ্টা ব্যর্থতার দ্বারপ্রান্তে।

গত 10 বছরে রাজ্যে অনুষ্ঠিত প্রতিটি নির্বাচনে বিজেপি ভূমিধস বিজয় ঘোষণা করেছে। তবে ভোটের ফলাফলের পর দেখা গেছে একের পর এক প্রার্থীর পরাজয়ের কারণে লক্ষ্যের কাছাকাছিও আসতে পারেনি মোদির দল।

এবারের নির্বাচনেও তাই হতে যাচ্ছে। ভারতের নির্বাচন কমিশন কর্তৃক প্রকাশিত প্রাথমিক ফলাফলে দেখা গেছে যে রাজ্যের 42টি সংসদীয় আসনের মধ্যে 3টিরও বেশি জিততে চলেছে তৃণমূল৷ বিজেপি 10টি এবং কংগ্রেস একটি ভোট পেতে পারে।
বিজেপির এই ফলাফল আগের 2019 নির্বাচনের ফলাফলের চেয়ে খারাপ। সেই নির্বাচনে তৃণমূল কংগ্রেস জিতেছিল 22টি আসনে, বিজেপি জিতেছিল 18টি আসনে। এই লোকসভায় বিজেপির আসন অর্ধেকের পথে।

ভোটের ফলাফল বিশ্লেষণে দেখা যাচ্ছে, বিজেপির অভিজ্ঞ প্রার্থীরা তৃণমূলের অনেক নতুন প্রার্থীর চেয়ে পিছিয়ে পড়ছেন।

এবারই প্রথম নির্বাচনে প্রার্থী হয়েছেন ‘দিদি নাম্বার ওয়ান’-এর উপস্থাপক অভিনেত্রী রচনা ব্যানার্জি। তাঁর বিরুদ্ধে বিজেপির হয়ে লকেট লকেট চ্যাটার্জি। হুগলিতে লেখার সামনে পড়ে লকেটের মুখ।

মালদা দক্ষিণে কংগ্রেস প্রার্থী ঈশা খান চৌধুরীর পিছনে রয়েছেন বিজেপি প্রার্থী শ্রীরূপা মিত্র চৌধুরী। যাদবপুর কেন্দ্রে তৃণমূল প্রার্থী সায়নী ঘোষ প্রতিদ্বন্দ্বী বিজেপি প্রার্থী অনির্বাণ গাঙ্গুলির থেকে এগিয়ে রয়েছেন।

Back To Top