পাকিস্তানে নির্বাচন কমিশন অফিসের সামনে বিস্ফোরণ

নির্বাচন

পাকিস্তানে জাতীয় নির্বাচনের মাত্র চার দিন আগে দেশটির নির্বাচন কমিশন (ইসিপি) কার্যালয়ের সামনে বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

শুক্রবার রাত ৯টার দিকে ইসিপির করাচি শাখা অফিসের কাছে এ বিস্ফোরণ ঘটে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

করাচির সিনিয়র সুপারিনটেনডেন্ট অফ পুলিশ (এসএসপি) সাজিদ সাদোজাই দেশটির সংবাদমাধ্যম এআরআইকে এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, “প্রাথমিক তদন্তে জানা গেছে যে এটি একটি টাইম বোমা এবং বোমাটি করাচির রেড জোন এলাকায় অবস্থিত নির্বাচন কমিশনের সীমানা প্রাচীরের কাছে একটি শপিং ব্যাগে রাখা হয়েছিল।”

প্রসঙ্গত, রেড জোন এলাকায় নিরাপত্তা ব্যবস্থা সবচেয়ে কড়া। পাকিস্তানের সমস্ত বড় শহরের রেড জোন এলাকা রয়েছে এবং দেশের গুরুত্বপূর্ণ সরকারি অফিস এই এলাকায় অবস্থিত।

পাকিস্তান পুলিশের বোম্ব ডিসপোজাল ইউনিট বলেছে যে বোমাটি বিস্ফোরিত হয়েছে তা ‘ঘরে তৈরি’ এবং এতে প্রায় 400 গ্রাম বিস্ফোরক ছিল।

তবে বোমা বিস্ফোরণের পরপরই ইসিপি কেন্দ্রীয় কার্যালয় করাচি পুলিশের সঙ্গে যোগাযোগ করে। এর পাশাপাশি, ইসিপি পুলিশের এসএসপি এবং করাচির রেড জোন এলাকার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার কাছে যত তাড়াতাড়ি সম্ভব রিপোর্ট চেয়েছে।

উল্লেখ্য, আগামী ৮ ফেব্রুয়ারি পাকিস্তানে ষোড়শ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনকে ঘিরে দেশটিতে রাজনৈতিক উত্তেজনা বিরাজ করছে। দেশটির আদালত ও নির্বাচন কমিশনের নিষেধাজ্ঞার কারণে এবারের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারছেন না সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। তার রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই ইনসাফের প্রার্থীরাও প্রচারণা চালাতে গিয়ে বিভিন্ন বাধার সম্মুখীন হচ্ছেন।

Back To Top