পাঞ্জাবে বিষাক্ত মদ পান করে ২১ জনের মৃত্যু হয়েছে

পাঞ্জাবে

ভারতের পাঞ্জাবে বিষক্রিয়ায় মৃতের সংখ্যা বেড়ে 21 হয়েছে, আরও কয়েকজন এখনও হাসপাতালে চিকিৎসাধীন। তাদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। ফলে মৃতের সংখ্যা বাড়তে পারে। নিউজ ইন্ডিয়া টুডে.

গত বুধবার পাঞ্জাবের সাংরুরে বিষাক্ত মদ পান করে অসুস্থ হয়ে পড়েন ৪০ জনেরও বেশি মানুষ। এ ঘটনার পর সেখানে উত্তেজনা বিরাজ করে। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, দীর্ঘদিন ধরে ওই এলাকায় বেআইনি মদের ব্যবসা রমরমা। স্থানীয় বাসিন্দারাও এ ব্যবসা বন্ধের উদ্যোগ নেন। কিন্তু খুব ফলপ্রসূ নয়।

বেআইনি মদের ব্যবসা তো চলছেই, সেই সঙ্গে এলাকায় দিন দিন বাড়ছে মাতালদের দৌরাত্ম্য। স্থানীয় এক বাসিন্দা জানিয়েছেন, বৃহস্পতিবার মদ্যপান করে বেশ কয়েকজন অসুস্থ হয়ে পড়েন। বিষাক্ত মদের মামলায় এ পর্যন্ত চারজনকে আটক করেছে পুলিশ। তাদের জিজ্ঞাসাবাদ করে এই বেআইনি মদের ব্যবসার হদিস পাওয়ার চেষ্টা করছে পুলিশ। গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদে একটি ঘরের সন্ধান পাওয়া যায়। ওই বাড়িতেই বিষাক্ত মদ তৈরি করা হয়েছিল বলে দাবি তাদের। সেই তথ্যের ভিত্তিতে পুলিশ বাড়িতে তল্লাশি চালায়। সেখান থেকে প্রায় ২০০ লিটার ইথানল উদ্ধার করা হয়েছে।

বিষাক্ত মদের মামলার খবর প্রকাশ্যে আসতেই উত্তেজনা প্রশমিত হয়। পুলিশ-প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে। পুলিশ-প্রশাসনকে অন্ধকারে রেখে এ ধরনের ব্যবসা কীভাবে করা গেল, তা নিয়ে প্রশ্ন তুলছেন স্থানীয়রা। গ্রামবাসী অভিযুক্তদের কঠোর শাস্তির দাবি জানিয়েছেন। শুধু তাই নয়, এই অপরাধের ‘মাস্টারমাইন্ড’দের ধরারও দাবি জানিয়েছেন তারা।

Back To Top