পিএমএলএন-পিপিপি পাকিস্তানে জোট সরকার গঠনে রাজি

পিএমএলএন-পিপিপি পাকিস্তানে জোট সরকার গঠনে রাজি

পাকিস্তান সরকার গঠনে মতবাদে সমর্থন করেছে রাজনৈতিক দল লিগ নওয়াজ (পিএমএন) ও পিপলস পার্টির (পিপিপিপি)।

সংখ্যাগরিষ্ঠতা না পাওয়া এমন একটি আদর্শ এই দুই দল।

পিপিপিট্টোলা ওয়ালাভু জারদারি ও সহসভাপতি, সম্ভাব্য প্রার্থী আলি জার্িফ পার্টির সঙ্গে ইউটিউএ গ্রুপের মুসলিম লিগ নওয়াজ পিএমএলন (বিশাল সেহবাজ শরীফ)। এই সাক্ষাতে হবে নতুন পরিস্থিতি সরকার গঠনে তারা হবে।
তবে এর আগে পিপির কর্তৃপক্ষ খুরশিদ শাহের পরবর্তী বিষয়ে আরও পিপির বিষয়ে তথ্য পেতে। তিনি, যদি নওয়াজ শরীফ বক্তব্য হতে চান, তাহলে পিএমএলন-এর সাথে যোগদানকারী সরকারকে যোগ করতে না পিপিপি। নির্বাচনের আগে পিপিপির পার্টির পক্ষ থেকে অনুরোধ করা হচ্ছে, পরবর্তী পাসওয়ার্ড হতে বিলা ওয়ালা ভুট্টো জার্দারি।

পি শীর্ষ নেতাদের সঙ্গে পাঞ্জাবে তত্ত্বাবধায়ক ভোটের মুখ্যমন্ত্রী মোঃ নাকভির বাসপিরহসিন নাকভির বাসপিরনেতা করেন সেহবাজ শরীফ। সমর্থনের দাবি দাবি করেছে, আসিফ আলি জার্দারি ও শেহবাজ শরীফ পাঞ্জাব প্রদেশ এবং কেন্দ্রে সরকার গঠন করেছে এক মত।

পৃথক পৃথক দলই পরবর্তী দলে তাদের দৃষ্টিভঙ্গি ধরবে। কিভাবে ক্ষমতা ভাগাভাগি হবে তা পরবর্তী মিটিংয়ে হবে। রাখুন পরিবর্তনের মিটিং হয় ৪৫ মিনিট।

এদিন দেশকে জবাব দিতে একটি সাহসী সরকার গঠনের জন্য সব প্রতি আমন্ত্রণ জানান, নির্দেশ নওয়াজ শরীফ। এর আগে মডেলউনে বারবার প্রতিনিধি প্রতি ভাষণে নওয়া শরীফের অনুরোধ করেন তার দল বৃহৎ দল হিসাবে আবির্ভূত হয়েছে। এ সময় শেহবাজ শরীফ শক্তি শক্তি প্রধান সাংগনিক রাজ্য মরিয়ম নওয়াজ ও অন্যরা হাজির ছিলেন।

Back To Top