প্রধানমন্ত্রী:যেকোনো পরিস্থিতি সামাল দেওয়ার ক্ষমতা বাংলাদেশের রয়েছে

প্রধানমন্ত্রী:যেকোনো পরিস্থিতি সামাল দেওয়ার ক্ষমতা বাংলাদেশের রয়েছে

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জনগণের মধ্যে আস্থা তৈরি হয়েছে। যেকোনো পরিস্থিতি সামাল দেওয়ার ক্ষমতা বাংলাদেশের রয়েছে। জননিরাপত্তা রক্ষায় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে যেকোনো অশুভ কর্মকাণ্ডের বিরুদ্ধে সজাগ থাকতে হবে।

সোমবার সকালে গাজীপুরের সফিপুরে আনসার একাডেমিতে গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জাতীয় সম্মেলনে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, জাতীয় যে কোনো প্রয়োজনে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী অত্যন্ত দক্ষতার সঙ্গে তাদের দায়িত্ব পালন করেছে। নির্বাচন ঠেকানোর নামে বিএনপি-জামায়াতের ধ্বংসাত্মক কর্মসূচি প্রতিহত করে জাতীয় সম্পদ রক্ষায় তারা অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। সরকার গ্রামের উন্নয়নের লক্ষ্যে কাজ করেছে। আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে সহযোগিতা করা। এই সেনাবাহিনীতে একটি স্পোর্টস কমপ্লেক্স নির্মাণ করা হবে।


সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকের হাত থেকে সমাজকে রক্ষা করার জন্য আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে যথাযথ দায়িত্ব পালনের আহ্বান জানিয়ে মুখ্যমন্ত্রী বলেন, এই বাহিনীকে স্মার্ট ও আধুনিক করে গড়ে তোলা হবে। সরকার সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছে।

এর আগে সকাল ১০টা ৫ মিনিটে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুরে বাংলাদেশ আনসার-ভিডিপি একাডেমির ইয়াদ আলী প্যারেড গ্রাউন্ডে পৌঁছান প্রধানমন্ত্রী। এসময় মঞ্চে প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দেওয়া হয়।

প্রধানমন্ত্রী রেড কার্পেটে একটি সুসজ্জিত জীপে কুচকাওয়াজ এবং বিভিন্ন কন্টিনজেন্ট পরিদর্শন করেন। প্রধানমন্ত্রীর সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও আনসার প্রধান আমিনুল হক ছিলেন। পরে বিভিন্ন কন্টিনজেন্ট গ্রুপ একে একে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান।

প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী

Back To Top