প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি মারা গেছেন: ইরানের রাষ্ট্রীয় গণমাধ্যম

প্রেসিডেন্ট

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি মারা গেছেন বলে নিশ্চিত করেছে দেশটির সংবাদমাধ্যম IRNA ইন্টারন্যাশনাল। ইরানের পররাষ্ট্রমন্ত্রী আমির-আব্দুল্লাহিয়ান এবং তার সফরসঙ্গীরা সবাই রাইসির সাথে হেলিকপ্টারে নিহত হন। সাবেরিন নিউজও তাদের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।

এদিকে ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির সঙ্গে বিধ্বস্ত হওয়া হেলিকপ্টারটির সন্ধান পাওয়ার পর রেড ক্রিসেন্ট বলেছে, ওই হেলিকপ্টারে কারও জীবিত থাকার কোনো চিহ্ন নেই।

ইরানের রাষ্ট্রীয় টিভি বলছে, প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার পর কারো জীবিত কোনো চিহ্ন নেই বলে জানিয়েছে বিবিসি। অন্যদিকে, একজন ইরানি কর্মকর্তার বরাত দিয়ে রয়টার্স আরও জানিয়েছে, দুর্ঘটনায় হেলিকপ্টারটি ‘সম্পূর্ণ পুড়ে গেছে’।

এদিকে, ইরানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা আইআরআইএনএন এবং আধা-সরকারি মেহর নিউজ জানিয়েছে যে ইরানের রাষ্ট্রপতি ইব্রাহিম রাইসিকে বহনকারী হেলিকপ্টারটির বিধ্বস্ত স্থানে “কোনও জীবিত ব্যক্তি” পাওয়া যায়নি।

ইব্রাহিম রাইসি গতকাল আজারবাইজানের সীমান্ত এলাকায় দুই দেশের যৌথভাবে নির্মিত একটি বাঁধের উদ্বোধন করতে গিয়েছিলেন। সেখানে আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভও ছিলেন। সেখান থেকে ইব্রাহিম রাইসি ও তার সঙ্গে থাকা অন্যান্য কর্মকর্তারা তিনটি হেলিকপ্টারের বহর নিয়ে ইরানের পূর্ব আজারবাইজান প্রদেশের রাজধানী তাব্রিজে ফিরছিলেন।

পথে, প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টারটি পূর্ব আজারবাইজানের জোলফা অঞ্চলের কাছে একটি দুর্গম পাহাড়ে বিধ্বস্ত হয়। বাকি দুটি হেলিকপ্টার নিরাপদে গন্তব্যে পৌঁছেছে।

Back To Top