ফিলিস্তিনের স্বীকৃতি ছাড়া ইসরায়েলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক নেই: সৌদি আরব

ফিলিস্তিনের স্বীকৃতি ছাড়া ইসরায়েলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক নেই: সৌদি আরব

ফিলিস্তিনের স্বীকৃতি ছাড়া ইসরায়েলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক নেই।ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র হিসেবে স্বীকৃতি না দেওয়া পর্যন্ত ইসরায়েলের সঙ্গে কোনো ধরনের কূটনৈতিক সম্পর্ক স্থাপন করবে না বলে যুক্তরাষ্ট্রকে স্পষ্ট করে দিয়েছে সৌদি আরব।

একইসঙ্গে দেশটি এও বলেছে, গাজা উপত্যকায় ইসরায়েলকে চলমান আগ্রাসন বন্ধ করতে হবে।

বুধবার সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
মিডিয়া রিপোর্ট অনুসারে, সৌদি আরব মার্কিন যুক্তরাষ্ট্রকে স্পষ্ট করে দিয়েছে যে 1967 সালের সীমান্তের উপর ভিত্তি করে পূর্ব জেরুজালেমের সীমানা বরাবর একটি স্বাধীন ফিলিস্তিনি রাষ্ট্রকে স্বীকৃতি না দেওয়া এবং গাজায় ইসরায়েলি আগ্রাসন বন্ধ না করা পর্যন্ত তারা ইসরায়েলের সাথে কূটনৈতিক সম্পর্ক স্থাপন করবে না। স্ট্রিপ

এর আগে মঙ্গলবার হোয়াইট হাউস ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিলের মুখপাত্র জন কিরবি বলেছিলেন যে তিনি জানতে পেরেছেন যে সৌদি আরব এবং ইসরাইল সম্পর্ক স্বাভাবিক করার বিষয়ে আলোচনা চালিয়ে যেতে আগ্রহী। এরপর সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয় এ বিবৃতি দেয়।

বিবৃতিতে বলা হয়েছে, কিরবির বক্তব্যের পরিপ্রেক্ষিতে ফিলিস্তিনের বিষয়ে ওয়াশিংটনের দৃঢ় অবস্থান স্পষ্ট করতে এই বিবৃতি দেওয়া হয়েছে।

ফিলিস্তিনের স্বীকৃতি ছাড়া ইসরায়েলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক নেই

ফিলিস্তিনের স্বীকৃতি ছাড়া ইসরায়েলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক নেই ফিলিস্তিনের স্বীকৃতি ছাড়া ইসরায়েলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক নেই

Back To Top