বয়স ৫০ না হয়ে অথচ সেও মুক্তিযোদ্ধা, এটাই কি চেতনা

বয়স ৫০

জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদে বিরোধীদলীয় নেতা জিএম কাদের বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে ব্যবসা চলছে। ইতিহাস বিকৃত করা, কিছু মানুষকে উন্নীত করা, কিছু লোককে মুছে ফেলা ঠিক নয়। এটাও দেখা যাচ্ছে যে তার বয়স এখনো ৫০ বছর হয়নি, তারপরও তিনি একজন মুক্তিযোদ্ধা, এটাই কি মুক্তিযুদ্ধের চেতনা? মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে ব্যবসা চলছে। গতকাল জাতীয় পার্টির বনানী কার্যালয়ে ‘স্বাধীনতা দিবস’ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় জিএম কাদের এসব কথা বলেন। দলের সিনিয়র যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজুর সভাপতিত্বে বৈঠকে প্রেসিডিয়াম সদস্য ফখরুল ইমাম, রেজাউল ইসলাম ভূঁইয়া, নাজমা আক্তার, শেরফা কাদের প্রমুখ বক্তৃতা করেন।

বাজার ব্যবস্থাপনাসহ বিভিন্ন ক্ষেত্রে সরকারের ব্যর্থতা উল্লেখ করে জিএম কাদের আরও বলেন, দেশকে ডুবিয়ে দিয়ে বাঁচতে পারবেন না, মানুষ অভিশপ্ত হবে। পণ্যের দাম বাড়ার বিরুদ্ধে সরকার কোনো ব্যবস্থা নিচ্ছে না। কারণ তাদের ক্ষমতা থেকে সরানো যায় না, জবাবদিহিতাও নেই।

তিনি বলেন, আমরা বৈষম্যমুক্ত দেশ চাই, বৈষম্যহীন সমাজ চাই। বৈষম্য দেশকে বিভক্ত করে দিয়েছে। আর এসবের কারণে একটি সুবিধাবাদী দল তৈরি হয়েছে। আর লুটপাটের রাজনীতি চলছে সারা দেশে। এরশাদ এসব বৈষম্যের বিরুদ্ধে লড়াই করেছেন। জিএম কাদের বলেন, নির্বাচন সুষ্ঠুভাবে হয়নি বলে সংসদে বিস্তারিত বলেছি। সমস্যা হল, আমাদের দলের কিছু মানুষ কথা বলে না। তাই দল হিসেবে আমরা দীর্ঘদিন ধরে সংসদে কিছু সমস্যার সম্মুখীন ছিলাম। কারণ, সরকার আমাদের দলে বিভেদ সৃষ্টি করতে চাইছে। সরকারের এটা করা উচিত হবে না। আমাদের মতো একটি দল ধ্বংস হলে সরকারও খুশি হবে না।

বয়স ৫০

Back To Top