বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা বিশ্বে রোল মডেল হবে : আহসান হাবীব

বাংলাদেশের

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল আহসান হাবিব খান (অব.) বলেছেন, সব বিতর্ক-সমালোচনা থেকে মুখ ফিরিয়ে নির্বাচন কমিশন দিন দিন উন্নতির দিকে এগোচ্ছে। বাংলাদেশের নির্বাচন কমিশন একদিন বিশ্বের কাছে রোল মডেল হবে।

তিনি বলেন, নির্বাচনে অংশগ্রহণকারীদের জন্য নির্বাচন কমিশন সুষ্ঠু পরিবেশ তৈরি করতে পেরেছে। এবারের উপজেলা পরিষদ নির্বাচনে প্রবীণ রাজনীতিবিদরা ভোটারদের কাছে যেতে পারেন।

বৃহস্পতিবার যশোর শিল্পকলা জেলা ডেমি অডিটোরিয়ামে উপজেলা পরিষদ নির্বাচনের প্রার্থী ও নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে আয়োজিত মতবিনিময় শেষে সাংবাদিকদের কাছে তিনি এসব কথা বলেন। বেলা ১১টায় যশোর জেলা প্রশাসক মোহাম্মদ আবরাউল হাসান মজুমদারের সভাপতিত্বে শুরু হওয়া অনুষ্ঠানে যশোর, নড়াইল ও মাগুরা জেলার জেলা প্রশাসক ও পুলিশ সুপাররা বক্তব্য রাখেন। মতবিনিময় সভায় এ তিন জেলার উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীরা, সংশ্লিষ্ট উপজেলার নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা, আচরণবিধি ও আইনশৃঙ্খলা রক্ষায় দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট, জেলা ও উপজেলা নির্বাচন কর্মকর্তারা মতবিনিময় সভায় অংশ নেন।

নির্বাচন কমিশনার মোঃ আহসান হাবীব খান আরো বলেন, নির্বাচন কমিশনের প্রতি ভোটার ও প্রার্থীদের ধারণার পরিবর্তন হয়েছে এবং আস্থার জন্ম হয়েছে। আর সেই কারণেই আজ আবারও ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন প্রার্থীরা। প্রার্থীদের ভোটারদের দ্বারে দ্বারে যাওয়ার সংস্কৃতি আবারও ফিরে এসেছে।

তিনি বলেন, ভোটারদের উপস্থিতি বাড়াতে নির্বাচন কমিশন ও প্রার্থীদের আলাদাভাবে প্রচারণা চালানোর নির্দেশনা দেওয়া হয়েছে। যারা ভোটারদের বাধা দেয় তাদের বিরুদ্ধে লড়বে প্রশাসন। প্রশাসনকে নির্দেশনা দেওয়া হয়েছে, আইনের হাত ও ক্ষমতা অনেক বেশি, কেউ নির্বাচন বানচাল করতে চাইলে প্রশাসন সেই ক্ষমতা কঠোরভাবে প্রয়োগ করবে।

Back To Top