বিএনপি গণতন্ত্র হত্যা করেছে: ওবায়দুল কাদের

বিএনপি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপিকে গণতান্ত্রিক দল বলে মনে করি না। তাদের ইতিহাসে গণতন্ত্রের কোনো নজির নেই। তারা গণতন্ত্রকে হত্যা করেছে, প্রহসন করেছে। তারা কখনো দলের মধ্যেও গণতান্ত্রিক নিয়ম মানেনি।

তারা বড় বড় কথা বলেন, তারা কবে দলীয় কাউন্সিল করেছেন? কোথায় তারা দলীয় কাউন্সিল করলেন? ৭-৮ বছর আগে লা মেরিডিয়ানে কেন্দ্রীয় কমিটির বৈঠক হয়েছিল।আজ সকালে শেরেবাংলা একে ফজলুল হকের ৬২তম মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি ক্ষমতায় আসার জন্য বিদেশি প্রভুদের গোলামী করছে। বিএনপি দাসত্বে ক্ষমতা চায়, জনগণকে প্রধান ইস্যু মনে করে না। বিদেশী প্রভুদের দাসত্বে ক্ষমতায় যাওয়া যাবে? তারপরও তাদের দুরবস্থা বিদেশী প্রভুদের গোলামী করে ক্ষমতায় যাবে কিভাবে?সেতুমন্ত্রী বলেন, জাতীয় নেতা শেরেবাংলা এদেশের সাধারণ মানুষের মধ্যে যারা রাজনীতি করেছেন তাদের একজন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার মন্ত্রে উদ্বুদ্ধ করেছেন সাধারণ মানুষকে। শেরে বাংলাকে গ্রামবাংলার কৃষকরা কখনো ভুলতে পারে না। তিনি চিরকাল তাদের মধ্যে স্মরণীয় হয়ে থাকবেন।

প্রজাস্বত্ব ও ঋণ সালিস বোর্ড গঠন করে মহাজনদের অত্যাচার থেকে রক্ষা করার জন্য তিনি এখনও স্মরণীয় হয়ে আছেন।আওয়ামী লীগের এই নেতা বলেন, আজকে আমাদের অঙ্গীকার বঙ্গবন্ধু, সোহরাওয়ার্দী, মাওলানা ভাসানী, শেরেবাংলা ও ফজলুল হকের অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠন করা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা একটি মানবিক ও অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার সংগ্রাম করছি। সেটাই ফজলুল হকের শেরে বাংলার স্বপ্ন এবং সেটাই আমাদের আজকের অঙ্গীকার।

Back To Top