বিএনপি-জামায়াত রাষ্ট্রব্যবস্থা ধ্বংসের ষড়যন্ত্র করছে: নাসিম

বিএনপি-জামায়াত

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা-৮ আসনের সংসদ সদস্য কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, বাংলাদেশের রাষ্ট্রব্যবস্থা ও গণতান্ত্রিক ব্যবস্থাকে ধ্বংস করতে বিএনপি-জামায়াত নানা ষড়যন্ত্র করছে। বিএনপি স্বৈরাচারী দলের বন্ধু এবং ৭৫-এর খুনি। তারা এখন পর্যন্ত বাংলাদেশের বিরুদ্ধে নানা ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। তারা জামায়াতের সাথে সাম্প্রদায়িক বিষবাষ্প ছড়িয়ে বাংলাদেশকে ধ্বংস করতে চায়।

নাসিম শুক্রবার সকালে কেআইবিতে বীর মুক্তিযোদ্ধা, সাবেক সংসদ সদস্য ও স্বেচ্ছাসেবক লীগের সাবেক আহবায়ক আলহাজ্ব মকবুল হোসেনের ৪র্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে নাছিম বলেন, সাম্প্রদায়িক শক্তিকে ধ্বংস করে জাতির পিতার স্বপ্নের বাংলাদেশকে সোনার বাংলাদেশ হিসেবে গড়ে তোলার সংগ্রাম শেষ হয়নি। আমরা ধনী-গরিবের বৈষম্য কমাতে চাই এবং বৈষম্যহীন বাংলাদেশ চাই। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে কাজ করতে হবে। মূল্যবৃদ্ধির জন্য যারা দায়ী তাদের বিরুদ্ধে অবস্থান নিতে হবে। তারা দেশের শত্রু। যারা দাম বাড়ায় এবং সিন্ডিকেটের মাধ্যমে জনগণকে ভোগান্তিতে ফেলে তাদের বিরুদ্ধে আমাদের সতর্ক থাকতে হবে।
তিনি আরও বলেন, পণ্যের দাম বাড়লে সরকার উদ্বিগ্ন হয়ে পড়ে। তখন দেখি একটি রাজনৈতিক দল উল্লাস করছে। দাম আরও বাড়ানোর জন্য তারা নানা অপচেষ্টা চালায়। তারা বিভিন্ন অপপ্রচার চালিয়ে অসাধু ব্যবসায়ীদের ফায়দা লুটতে সহায়তা করে। তারা কখনো দেশের মানুষের ভালো চায় না।

নাসিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৮১ সালে দেশে ফেরার পর থেকেই সংগ্রামের মাধ্যমে বাংলাদেশকে একটি উন্নয়নশীল ও সমৃদ্ধশালী জাতি হিসেবে প্রতিষ্ঠিত করতে কাজ করে যাচ্ছেন। বাংলাদেশ আজ ঘুরে দাঁড়িয়েছে। এই পরিবর্তনের নায়ক বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনা। আমরা জাতীয় ধনকুবের শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে কাজ করে যাচ্ছি। আমাদের আদর্শের বন্ধন কেউ নষ্ট করতে পারবে না। জাতীয় ধনকুবের শেখ হাসিনার নেতৃত্বে আমরা এগিয়ে যাচ্ছি।

স্বাচ্ছাসেবক লীগের নেতা-কর্মীদের উদ্দেশে তিনি বলেন, যারা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে দেশের ক্ষতি করার চেষ্টা করে তাদের বিরুদ্ধে আমাদের সোচ্চার হতে হবে। ষড়যন্ত্রকারীরা দেশের বাইরে ও দেশের ভেতরে থেকে ষড়যন্ত্র করছে। তাদের ষড়যন্ত্র সবসময় থাকবে। তাদের সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে আমাদের সজাগ থাকতে হবে। যারা জনগণ ও দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে তাদের হাত থেকে আমাদের গণতন্ত্রকে রক্ষা করতে হবে।

হাজী মকবুল হোসেনের জীবন ও কর্মের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে তিনি বলেন, স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা আহ্বায়ক মকবুল হোসেন জনগণের জন্য নিজেকে বিলিয়ে দিয়েছিলেন। তিনি সর্বদা উদ্যোগী এবং সাহসী ছিলেন। তিনি কখনো হতাশ হননি। তিনি কখনো অন্যায়ের কাছে মাথা নত করেননি। তার সফল কর্মজীবন এবং জাতির পিতার আদর্শে অকৃত্রিম আস্থা তাকে মানুষের মাঝে বাঁচিয়ে রাখবে।

স্মরণসভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলহাজ্ব মকবুল হোসেনের ছেলে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু এমপি।

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর সঞ্চালনায় স্মরণসভা অনুষ্ঠিত হয়। স্মরণ সভায় উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মজিবুর রহমান স্বপন, আনোয়ারুল আজিম সাদেক, যুগ্ম সাধারণ সম্পাদক খায়রুল হাসান জুয়েল, ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইসহাক মিয়া, সাধারণ সম্পাদক মো. আনিসুর রহমান নাঈম, দক্ষিণের সাধারণ সম্পাদক তারিক সাঈদ, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নাফিউল করিম প্রমুখ।

Back To Top