বিএনপি নেতারা বর্তমান সরকারের অধিনে বহাল তবিয়তে ব্যবসা করছে: কাদের

বিএনপি

নেতাকর্মীরা রাজনৈতিক সহিংসতার শিকার হচ্ছেন এমন বিএনপি মহাসচিবের বক্তব্য প্রত্যাখ্যান করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নেতাকর্মীরা বিদ্যমান শাসনামলে ব্যবসা করছে।

বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, “বিএনপি মহাসচিব মিথ্যাচার করছেন যে বিএনপি নেতাকর্মীদের বাড়ি-ঘর, ব্যবসা প্রতিষ্ঠান দখল করা হচ্ছে। তিনি কোনো সুনির্দিষ্ট তথ্য না দিয়ে অস্পষ্ট ও ভিত্তিহীন বক্তব্য দিয়েছেন। প্রমাণ।বরং বিএনপি নেতাকর্মীদের বর্তমান সরকারের অধীনে ব্যবসা-বাণিজ্য করতে দেখা যায়, কোথাও রাজনৈতিক প্রতিহিংসার শিকার হচ্ছে না।

ওবায়দুল কাদের বলেন, “তবে ২০০১ সালে বিএনপি ক্ষমতায় আসার পর রাজনৈতিক সহিংসতার কারণে আওয়ামী লীগের লাখ লাখ নেতা-কর্মীকে বাড়িঘর ছাড়তে হয়েছে। নৌকায় ভোট দেওয়ার অপরাধে আওয়ামী লীগের নেতা-কর্মী-সমর্থকদের ওপর নির্মম নির্যাতন চালানো হয়েছে। ” বিএনপি-জামায়াত ক্যাডারদের হাতে হাজার হাজার নারী ধর্ষিত হয়েছে। সারাদেশে আওয়ামী লীগের ২১ হাজার নেতাকর্মীকে হত্যা করা হয়েছে।

বিবৃতিতে ওবায়দুল কাদের বলেন, বিএনপি মহান মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রে বিশ্বাস করে না, তাই স্বাধীনতার মর্মকে তারা বাতিল করতে চায়। দেশে এখন সবাই স্বাধীনতার সুফল ভোগ করছে। গণতন্ত্রবিরোধী ও সাম্প্রদায়িক অপশক্তি বিএনপির ফ্যাসিবাদী দর্শনের প্রতি জনগণ কখনো সাড়া দেয়নি; দেবেন না তাই বিএনপি সব সময় জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, পাকিস্তানি ভাবধারাকে পুঁজি করে রাজনীতি করা বিএনপির একমাত্র চাওয়া যেকোনো উপায়ে ক্ষমতা দখল, জনকল্যাণ নয়। তারা ক্ষমতায় গিয়ে নিজেদের আখ কুড়ায়। বাংলার মানুষ তাদের দ্বারা প্রতারিত হয়েছে। তাই বাংলার মানুষ এই প্রতারক দলকে আর ক্ষমতায় দেখতে চায় না।

Back To Top