ফেব্রুয়ারি থেকে বিদ্যুতের নতুন দাম কার্যকর হবে: প্রতিমন্ত্রী

বিদ্যুতের

বিদ্যুতের Information: বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, নতুন বিদ্যুতের দাম মার্চের প্রথম সপ্তাহ থেকে কার্যকর হবে না, ফেব্রুয়ারি থেকে কার্যকর হবে। বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) সচিবালয়ে এ তথ্য জানান তিনি। এদিকে বৃহস্পতিবার বিদ্যুৎ বিভাগ এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করবে বলেও জানান প্রতিমন্ত্রী।

এর আগে গত ২৯ ফেব্রুয়ারি বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, বিদ্যুতের দাম প্রতি ইউনিট ৩৪ থেকে ৭০ পয়সা বাড়ানো হয়েছে। ওই দিন তিনি বলেন, মার্চের প্রথম সপ্তাহ থেকে নতুন এই দাম কার্যকর হবে। তবে আজ ফেব্রুয়ারি থেকে নতুন দর কার্যকর হবে বলে তিনি জানান।

নসরুল হামিদ গ্রাহকদের মিতব্যয়ী হওয়ার পরামর্শ দিয়ে বলেন, উৎপাদন খরচের তুলনায় কম দামে বিদ্যুৎ বিক্রি করে লোকসান হচ্ছে। সেজন্য কিছু সামঞ্জস্য রয়েছে। আমরা ব্যয় বাড়াতে চাই। দাম বাড়বে খুব সামান্য। লাইফ লাইন গ্রাহকদের (75 ইউনিট পর্যন্ত ব্যবহারকারীদের) 20 টাকা পর্যন্ত মাসিক বিল থাকতে পারে। এখন গ্রাহকরা যদি একটু মিতব্যয়ী হন, তাহলে বিল আগের মতোই থাকবে।’

এদিকে প্রতিমন্ত্রী আরও বলেন, সরকার মার্চ থেকে জ্বালানি তেলের দাম সমন্বয় করার সিদ্ধান্ত নিয়েছে। প্রতি মাসে দাম আন্তর্জাতিক বাজারের সাথে সামঞ্জস্য করা হবে।

Back To Top