বিশ্বের সবচেয়ে বড় সাপকে গুলি করে মেরে ফেলা হলো!

বিশ্বের সবচেয়ে বড় সাপকে গুলি করে মেরে ফেলা হলো!

গত মাসে আমাজন জঙ্গলে বিশ্বের সবচেয়ে বড় সাপটির সন্ধান পাওয়া গেছে বলে জানা গেছে। কয়েক সপ্তাহের মধ্যেই সাপটিকে মৃত অবস্থায় পাওয়া গেল। ধারণা করা হচ্ছে চোরাশিকারিদের গুলিতে তাকে হত্যা করা হয়েছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইলের প্রতিবেদনে বলা হয়েছে, 24 মার্চ ব্রাজিলের দক্ষিণাঞ্চলে অবস্থিত আমাজনের বোনিটো গ্রামের ফরমোসো নদীতে উত্তরীয় সবুজ অ্যানাকোন্ডার গুলিবিদ্ধ লাশ পাওয়া যায়। বিশেষজ্ঞরা জানিয়েছেন, সাপটি। গাড়ির টায়ারের মত মোটা ছিল। সাপটি 26 ফুট লম্বা এবং 440 পাউন্ড ওজনের এবং মানুষের মাথার মতো মাথা ছিল।

16 ফেব্রুয়ারি বৈজ্ঞানিক জার্নালে ডাইভারসিটিতে সবুজ অ্যানাকোন্ডা নিয়ে একটি গবেষণা প্রকাশিত হয়েছিল। এর পরপরই, 40 বছর বয়সী ডাচ জীববিজ্ঞানী অধ্যাপক ফ্রিক ভঙ্ক দৈত্যাকার অ্যানাকোন্ডার সাথে একটি ভিডিও শেয়ার করেছেন। ভিডিওতে ভংককে অ্যানাকোন্ডার পাশাপাশি সাঁতার কাটতে দেখা গেছে। ভিডিওটি শেয়ার করে তিনি বলেন, এটি ২৬ ফুট লম্বা এবং ওজন প্রায় ২০০ কেজি। নয়টি দেশের 14 জন বিজ্ঞানীর সাথে আমরা বিশ্বের বৃহত্তম সাপের প্রজাতি, অ্যানাকোন্ডা আবিষ্কার করেছি।

নর্দার্ন গ্রিন অ্যানাকোন্ডার মৃত্যুতে ক্ষোভ প্রকাশ করে ভঙ্ক বলেন, “আমি বেশ কিছু সূত্র থেকে তথ্য পেয়েছি যে সাপটিকে গুলি করে মেরে ফেলা হয়েছে। আমি একই সঙ্গে খুবই দুঃখিত এবং ক্ষুব্ধ।
সূত্রঃ আজকাল ও অন্যান্য

Back To Top