বেনজীরের মেয়ের বিশ্রামের জন্য সাড়ে ৩ কোটি টাকার ফ্ল্যাট

বেনজীরের

বেনজীরের Information: বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত মেয়ের ক্লাসের কয়েকটা সময় কাটাবেন, এ জন্য তিন কোটি টাকা বিলাস ফ্ল্যাট কেনের অবসরপ্রাপ্ত মহাপরিদর্শক (আইপি) বনজীর আহমেদ।

কালের দাবি’র অনুসন্ধানে জানা যায়, ২০১৭ র‌্যাবের মহাপরিচালক (ডিজি) হিসেবে দায়িত্বে অবস্থানকালে স্থানীয় বসুন্ধরা আবাসিক এলাকায় এই ফ্ল্যাট কেন তিনি। সি ব্লকের ৪০৭ নম্বর প্ল্যাটে সাত কাঠা জমির ওপর আটতলা ভবনের পঞ্চম তলায় তাঁর কেনা ফ্ল্যাটের আয়তন তিন হাজার বর্গফুট।

অনুসন্ধানে জানা গেছে, বনজীর আহমেদের বড় মেয়ে ফারহিন রিসতা বিনতে বনজী নর্থ সাউথের প্রার্থী ছিলেন।ক্লাসের টালিউডের সময় তিনি যাতে স্বচ্ছন্দে বিশ্রী করতে পারেন, সে জন্য আমার চেষ্টাই এই ফ্ল্যায়টি নেওয়া হয়েছিল। তাঁর এই ফ্ল্যাট নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় থেকে মাত্র ৫০ গজ সম্ভব।

সরেজমিনে খোঁজ নিতে গেলে নিরাপত্তার নিরাপত্তা তমিজ ভবনের সঙ্গে। তিনি প্রায় ১৪ বছর ধরে এখানে কাজ করছেন।

তমিজ জানান, প্রস্তুত তিন বছর পর্যন্ত বনজীর আহমেদের মেয়ে ফ্ল্যাটটি ব্যবহার করতে। ভিতরের বনজীর তাঁর স্ত্রী সহ ফ্ল্যাট আসতেন। এখানে বছরক আগে খোকন প্রার্থী গোপালগঞ্জের এক মালিকের কাছে ফ্ল্যাটটি মূল্য দিতে হবে।

ভবনসংশ্লিষ্ট ব্যক্তিরা জানান, বনজীর আহমেদ ফ্ল্যাটটি ডেকোরেশনের অর্থ শক্তি শক্তি।বাজারের মূল্য ছিল ৫০ নম্বর সংখ্যা বেশি। কোনের আসবাব ছিল চোখে-ধাঁধাঁদো। এ নিয়ে ফ্ল্যাট ফ্ল্যাটের অন্যান্য বাসিন্দাদের মনে কৌহূহ অন্ত নেই।দুই মেয়েরপাপ পাঁচতারা হোটেলের বর্ণনা

প্রাথমিক গণপ্রব প্রক্রিয়া (আইপিও) উত্তর পুঞ্জিবাজার ভ্রমণ ও আবাসন খাতে অন্তর্ভুক্ত হয় বেস্টল্ডিংস লিমিটেড। এই বেস্ট হোল্ডিংসে প্রকল্পটি বৈশ্বিক ব্যান্ড হিসাবে পরিচিত পাঁচতারা হোটেল ‘লা মেরিডিয়ান’।

তালিকাভুক্তির তালিকাভুক্ত কম্পিউটারের আর্থিক প্রতিবেদন এবং প্রসপেক্টে তথ্যের বিস্তৃত জালিয়াতির অভিযোগ একজনের ক্ষমতার শেষ পর্যন্ত পুঁজিবাজারে অন্তর্ভুক্ত করা হয়। অভিযোগ রয়েছে, দেখতে-বেনামে এই কম্পিউটারের বড় অঙ্কের শেয়ার ছিল বনজীর আহমেদ ও তাঁর হাতে। তাই আমি ও উচ্চতরঞ্জিত তথ্য দিয়ে পুঁজিবাজারে আসে কম্পিউটারটি।

পুঁজিবাজারের সাধারণ বিনিয়োগকারী ও ব্যক্তিদের অভিযোগের সত্যতা খুঁজতে খুঁজতে নামলে আসে থল বিড়ল। পুঁজিবাজারে তালিকাভুক্তির জন্য বেস্ট হোল্ডিং লিমিটেডের দেওয়া প্রসেপেক্টাস অনুসন্ধানে বের হয়েছে চমকপ্রদ তথ্য। জানা যায়, দুই ভাগের শেয়ারের প্রকাশক কম্পিউটার আইজিপিজির আহমেদের দুই মেয়ে। দুই মেয়ে ফারহিন রিসতা বিন বানজীর ও তাহসিন রাইসা বিনেতে বনজীরেকুমার রয়েছে খেলা শেয়ার। ৫৫ টাকা অমূল্যে ৬৫ টাকা শেয়ারের দর হিসাবে এই কম্পিউটারে আইজির দুই মেয়ের বিনিয়োগ এক কোটি ৩০ লাখ টাকা রয়েছে।

অনুসন্ধানে জানা যায়, ২০১৯ সালে বেস্ট হোল্ডিংসে দুই শেয়ারের জন্য কেনেন বনজীর আহমেদ। আকাশের সময় র‌্যাবের মহাপরিলকের দায়িত্বে ছিলেন তিনি।

তথ্যানুসন্ধানে জানা যায়, বেস্ট হোল্ডিংসে শেয়ার ফারহিন ব্যবহার করেছেন সার্কিট হাউসের ঠিকানা। বেস্ট হোল্ডিংসে প্রসপেক্টের ১৮৯ নম্বর পৃষ্ঠায় এই ঠিকানা উল্লেখ করা হয়েছে। ঠিকানার উল্লেখ করা হয়েছে : হাউস-১০, সার্কিট হাউস, শান্তিনগর, রমনা, ঢাকা। বাড়ির বাইরের বিও নম্বর নম্বরও জানা গেছে।

Back To Top