ব্রিটিশ রাজকুমারী কেট ক্যান্সারে আক্রান্ত

ব্রিটিশ

ক্যান্সারে আক্রান্ত হয়েছেন ব্রিটিশ রাজকুমারী কেট মিডলটন। বর্তমানে তিনি কেমোথেরাপি নিচ্ছেন৷

যুক্তরাজ্যের ওয়েলসের প্রিন্সেস কেট নিজেই এ কথা জানিয়েছেন।

বুধবার রেকর্ড করা এবং শুক্রবার প্রকাশিত একটি ভিডিও বার্তায় তার অবস্থা প্রকাশ করা হয়। জানুয়ারিতে পেটে অস্ত্রোপচারের জন্য হাসপাতালে ভর্তি হওয়ার পর থেকে তার অবস্থান এবং স্বাস্থ্য নিয়ে কয়েক সপ্তাহ ধরে সোশ্যাল মিডিয়ায় জল্পনা-কল্পনা চলছে।
কেট এই টার্মিনাল ক্যান্সারের চিকিৎসার সময় প্রত্যেকের কাছে সময় এবং গোপনীয়তার জন্য জিজ্ঞাসা করেন।

তিনি আরও বলেন, “আমি ভালো আছি। আমি প্রতিদিন এমন জিনিসগুলিতে মনোনিবেশ করে শক্তিশালী হয়ে উঠছি যা আমাকে নিরাময় করতে সাহায্য করবে।

প্রিন্সেস কেট, 42, ক্রিসমাসের পর থেকে জনসমক্ষে দেখা যায়নি। তবে এই সপ্তাহে তার স্বামী, প্রিন্স উইলিয়াম, সিংহাসনের উত্তরাধিকারীর সাথে তাদের উইন্ডসরের বাড়ির কাছে একটি খামারের দোকান থেকে তার হাঁটার ভিডিওটি প্রকাশিত হয়েছিল।

কেনসিংটন প্রাসাদ প্রাথমিকভাবে ব্রিটিশ রাজকুমারী, ওয়েলসের প্রিন্সেস কেট মিডলটনের অবস্থা সম্পর্কে খুব বেশি বিশদ বিবরণ দেয়নি। তারা বলেছে যে তার অসুস্থতা ক্যান্সারের সাথে সম্পর্কিত নয়, অস্ত্রোপচার সফল হয়েছে এবং তিনি সুস্থ হয়ে উঠলে এপ্রিল পর্যন্ত তিনি অফিসিয়াল দায়িত্ব থেকে দূরে থাকবেন।

কিন্তু রাজকন্যার ক্যানসারের খবর রাজপরিবারে আরও এক ধাক্কা। কারণ এটি গত মাসে প্রকাশিত হয়েছিল যে রাজা তৃতীয় চার্লস একটি অনির্দিষ্ট ধরণের ক্যান্সারের জন্য চিকিত্সা করা হচ্ছে। এটি বর্ধিত প্রস্টেটের চিকিত্সার সময় নির্ণয় করা হয়।

কিং চার্লস, 75, ক্যান্সারের চিকিৎসা চলাকালীন সকল পাবলিক এবং নিয়মিত দায়িত্ব থেকে বিরত ছিলেন। যাইহোক, তাকে প্রায়ই সরকারী কর্মকর্তা এবং বিশিষ্ট ব্যক্তিদের সাথে দেখা করতে দেখা যায়, এমনকি গির্জাতেও যেতে দেখা যায়।

অন্যদিকে, কেট দৃষ্টির বাইরে ছিলেন। ফলাফলটি কয়েক সপ্তাহ ধরে জল্পনা ও গুজবের জন্ম দিয়েছে। যুক্তরাজ্যে মা দিবসে, তিনি তার তিন সন্তানের সাথে তার হাসিমুখের একটি ছবি প্রকাশ করে জল্পনা প্রশমিত করার চেষ্টা করেছিলেন। তবে বিভিন্ন সংবাদ মাধ্যমে ছবিটি প্রত্যাহার করে নেয়। কারণ এতে প্রকৃত ঘটনা গোপন করা হয়েছে।

কেট পরের দিন একটি বিবৃতিতে ছবির কারণে সৃষ্ট ‘কোন বিভ্রান্তির’ জন্য ক্ষমা চেয়েছিলেন। তিনি বলেছেন যে তিনি “ফটো এডিটিং অনুশীলন করতে” পছন্দ করেন, তবে এটি জল্পনা বন্ধ করেনি।

কেট মিডলটন বেসরকারী গার্লস স্কুল মার্লবোরো কলেজ এবং তারপর স্কটল্যান্ডের সেন্ট অ্যান্ড্রুজ বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেছেন। সেখানে তিনি 2001 সালের দিকে প্রিন্স উইলিয়ামের সাথে দেখা করেন। বন্ধুরা এবং গৃহকর্মীরা তাদের সম্পর্ক প্রথম জানতেন। কিন্তু 2004 সালে সুইজারল্যান্ডে একটি স্কিইং ছুটিতে একসঙ্গে ছবি তোলার সময় তারা জনসাধারণের নজরে আসে। সূত্র: ভয়েস অফ আমেরিকা

Back To Top