ভারতে কৃষকদের রোড মার্চে আবারও টিয়ারশেল নিক্ষেপ

কৃষকদের

কৃষকদের : বিরতির পর কৃষকরা যখন ‘দিল্লি চলো’ রোড মার্চ শুরু করতে যাচ্ছিল, তখন ভারতীয় নিরাপত্তা বাহিনী টিয়ার গ্যাস ছুড়েছিল।

আজ বুধবার (১৪ ফেব্রুয়ারি) স্থানীয় সময় সকাল ৮টার দিকে পাঞ্জাব ও হরিয়ানার মধ্যবর্তী শম্ভু সীমান্তে টিয়ারশেল নিক্ষেপ করা হয়েছে বলে ভারতীয় সংবাদমাধ্যম দ্য হিন্দুর প্রতিবেদনে বলা হয়েছে।

আন্দোলনকারীদের উদ্ধৃতি দিয়ে, এটি বলেছে যে কৃষকরা সকালে ‘দিল্লি চলো’ রোড মার্চ পুনরায় শুরু করার চেষ্টা করলে তাদের উপর টিয়ার গ্যাস ছোঁড়ে।

সংবাদ সংস্থা পিটিআইকে উদ্ধৃত করে প্রতিবেদনে আরও বলা হয়েছে যে বিক্ষোভকারীরা বলেছিল যে তারা শম্ভু সীমান্তে পুলিশ ব্যারিকেডের কাছে জড়ো হলে তাদের লক্ষ্য করে টিয়ারশেল ছোঁড়ে।

কৃষকরা গতকাল থেকে তাদের আন্দোলন শুরু করার পরে, কেন্দ্র ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে যে ফসলের জন্য ন্যূনতম সমর্থন মূল্য (এমএসপি) গ্যারান্টি দেওয়ার জন্য আইনের মূল দাবি বাস্তবায়ন সম্ভব নয়।

আজ আবারও আলোচনার জন্য কৃষকদের ডাকা হয়েছে। কৃষকদের আন্দোলনের মধ্যে দিল্লি সীমান্তে নিরাপত্তা বাড়ানো হয়েছে। দিল্লি থেকে 200 কিলোমিটার দূরে শম্ভু সীমান্তে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

এনডিটিভি জানিয়েছে যে কৃষকরা গতকাল রাতে তাদের প্রোগ্রামে ‘অস্থায়ী বিরতি’ ঘোষণা করেছে এবং বলেছে যে তারা বুধবার সকাল থেকে এটি পুনরায় শুরু করবে। আজ কৃষকরা পুলিশের ব্যারিকেড ভেঙ্গে সামনের দিকে এগিয়ে যেতে পারবে বলে মনে করা হচ্ছে।

এদিকে দি হিন্দুর প্রতিবেদনে বলা হয়েছে, কৃষকদের আন্দোলনকে ঘিরে দিল্লি-গাজিয়াবাদ সীমান্তে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। আন্দোলন ঠেকাতে দিল্লি সীমান্তে নিরাপত্তা বাহিনীর অতিরিক্ত কর্মী মোতায়েন করা হয়েছে।

হরিয়ানার ডিএসপি অনিল কুমার এএনআইকে জানিয়েছেন যে ট্র্যাফিক নিয়ন্ত্রণের জন্য রুটটি ডাইভার্ট করা হয়েছে। আপাতত পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

উল্লেখ্য যে ভারতের কৃষকরা 2020 সাল থেকে তিনটি বিতর্কিত কৃষি আইন বাতিলের দাবিতে বিক্ষোভ করে আসছেন।

কৃষকদের

Back To Top