ভারত, চীন ও রাশিয়া এ লিগকে ক্ষমতায় বসায়নি

দ্বিতীয় সর্বোচ্চ আসন নিয়ে বিরোধী দল জাতীয় পার্টি: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ভারত, চীন ও রাশিয়া আওয়ামী লীগকে ক্ষমতায় বসায়নি। তারা কেবল বন্ধুত্বপূর্ণ রাষ্ট্র। জনগণের ভোটে আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে।

শনিবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা দক্ষিণ মহানগর আওয়ামী লীগের শান্তি ও গণতন্ত্র সমাবেশে তিনি এসব কথা বলেন।

সমাবেশে মন্ত্রী অভিযোগ করেন, চীন, ভারত, রাশিয়া কেবল বন্ধুপ্রতীম দেশ। আওয়ামী লীগের সরকার গঠনে তাদের কোনো ভূমিকা নেই। বিদেশি ডেকে সরকারকে ভয় দেখায় বিএনপি। তারা চায় ভিসা নিষেধাজ্ঞা, বিদেশিদের ওপর নিষেধাজ্ঞা।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৮টি দল অংশ নিয়েছে বলে দাবি করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। ৪০ শতাংশের বেশি ভোট হওয়ায় নির্বাচনটি হয়ে উঠেছে অংশগ্রহণমূলক। জনগণের ভোটে আওয়ামী লীগ নির্বাচিত হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচনের পর বিএনপি আবারও মাঠে নেমেছে, কিন্তু জনগণ তাদের আন্দোলনে সাড়া দেবে না। বিএনপি নেতারা বিদেশীদের ব্যবহার করে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করায় তাদের দেশপ্রেম নিয়ে প্রশ্ন তোলেন কাদের।

সেতুমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী নিজেই পণ্যের দাম নিয়ে তৎপরতা শুরু করেছেন। শিগগিরই বাজার নিয়ন্ত্রণে আসবে।

আগামী ৩০ জানুয়ারি জাতীয় সংসদ থেকে দেশের সব জেলা, উপজেলা ও মহানগরে শান্তি ও গণতন্ত্র সমাবেশ করার নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

এদিকে সমাবেশে ওবায়দুল কাদের ছাড়াও কেন্দ্রীয় নেতারা অংশ নেন। সমাবেশে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, বিএনপি ভোট নিয়ে জল ঘোলা করার চেষ্টা করেছে। জনগণ নির্বাচনে অংশগ্রহণ করে দলকে রাজনীতি থেকে বিদায় জানায়।

এ সময় আরেক যুগ্ম সাধারণ সম্পাদক পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, জনগণ শেখ হাসিনাকে নির্বাচিত করে বিএনপিকে কালো পতাকা দেখিয়েছে।

এর আগে দুপুর থেকে দলে দলে মহানগরীর বিভিন্ন ওয়ার্ড থেকে নেতাকর্মীরা শান্তি সমাবেশে আসেন। সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফী। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর এটাই আওয়ামী লীগের প্রথম কর্মসূচি।

চীন ও রাশিয়া

চীন ও রাশিয়া চীন ও রাশিয়া চীন ও রাশিয়া চীন ও রাশিয়া

Back To Top