মসজিদে নামাজে কথা বলা নিয়ে সংঘর্ষ, ১৭ জন আহত

মসজিদে নামাজে কথা বলা নিয়ে সংঘর্ষ, ১৭ জন আহত

বরিশালের আগৈলঝাড়া মসজিদে জুমার নামাজের সময় কথা কাটাকাটি নিয়ে দুই পক্ষের সংঘর্ষে ১৭ জন আহত হয়েছেন। তাদের মধ্যে ১২ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বরিশাল শেরেবাংলা মেডিকেলে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় উভয় পক্ষ থানায় লিখিত অভিযোগ করেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রত্নাপুর ইউনিয়নের রত্নপুর বেপারী বাড়ি জামে মসজিদে জুমার নামাজের সময় মসজিদের বারান্দায় রনি ও সাকিব বেপারীসহ কয়েকজন মুসল্লি কথা বলেন। স্থানীয় বাসিন্দা প্রবাসী আনিচুর রহমান বেপারী তাদের গালিগালাজ করে কথা বলতে নিষেধ করেন। শুক্রবার জুমার নামাজের পর রনি ও সাকিব বেপারী মসজিদ থেকে বের হলে বেপারীর সঙ্গে আনিচের তর্কাতর্কি হয়। এক পর্যায়ে তাদের মধ্যে হাতাহাতি হয়। দুলাল বেপারী (55), মোহাম্মদ আলী (60), রনি বেপারী (21), জাহানারা বেগম (50), আব্দুল জলিল (55), সাকিব বেপারী (18), এ. রব ব্যাপারী (65), সুমন বেপারী (32), এতে উভয় পক্ষের রিপন বেপারী (৩১), সাগর বেপারী (১৬), শান্ত বেপারী (১৭), সুজন বেপারী (১৫), আনিচুর রহমান বেপারী (৪৫), আলামিন বেপারী (৩৭) ও শফিক বেপারী (৪৭) ১৭ জন আহত হয়েছেন। এর মধ্যে গুরুতর আহত ১২ জনকে আগৈলঝাড়া স্বাস্থ্য কমপ্লেক্স ও বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় আহত দুলাল বেপারী ও আনিচুর রহমান বেপারী শনিবার সকালে আগৈলঝাড়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।এ ব্যাপারে রত্নাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তফা সরদার বলেন, মসজিদের বাইরে দুই পক্ষের সংঘর্ষ হয়। দুই পক্ষই থানায় অভিযোগ করেছে। আহতরা চিকিৎসা শেষে বাড়ি ফিরলে সমস্যা সমাধানের উদ্যোগ নেওয়া হবে।

আগৈলঝাড়া থানার পরিদর্শক (তদন্ত) মুহম্মদ জহিরুল ইসলাম জানান, রত্নাপুর এলাকায় দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় উভয়পক্ষ থানায় লিখিত অভিযোগ দিয়েছে। অভিযোগ খতিয়ে দেখতে ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Back To Top