মামুনুল হকের জামিন বহাল রাখা হয়েছে

মামুনুল হকের জামিন বহাল রাখা হয়েছে

মামুনুল হকের জামিন বহাল রাখা হয়েছেনা।রায়ণগঞ্জের সোনারগাঁ থানায় আওয়ামী লীগের কার্যালয় ভাঙচুরের দুই মামলায় হেফাজত ইসলামের সাবেক কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে হাইকোর্টের দেওয়া জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ।

সোমবার (৫ জানুয়ারি) প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে ছয় বিচারপতির আপিল বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে মামুনুল হকের পক্ষে শুনানি করেন আইনজীবী জয়নুল আবেদিন। সঙ্গে ছিলেন অ্যাডভোকেট এআর রায়হান। রাষ্ট্রপক্ষে শুনানি করেন সহকারী অ্যাটর্নি জেনারেল সাইফুল আলম।

পরে জয়নুল আবেদীন সাংবাদিকদের জানান, মামুনুল হক প্রায় তিন বছর ধরে কারাগারে রয়েছেন। এ দুটি মামলায় আজ পর্যন্ত পুলিশ চার্জশিট দাখিল করেনি। ফলে তিনি জামিন পেতে পারেন। পরে আপিল বিভাগ তার জামিন বহাল রাখে।

২০২১ সালের ৩ এপ্রিল নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে রয়্যাল রিসোর্টের একটি কক্ষে মামুনুল হক ও মহিলাকে অবরুদ্ধ করে স্থানীয় ছাত্রলীগ-যুব লীগসহ লোকজন। পরে পুলিশ গিয়ে মামুনুল হককে জিজ্ঞাসাবাদ করলে খবর পেয়ে হেফাজত ও মাদরাসার ছাত্ররা রিসোর্টে হামলা চালিয়ে ভাংচুর করে এবং পুলিশের হাত থেকে ছিনিয়ে নেয়। পরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ভাঙচুর চালায় হেফাজত নেতাকর্মীরা। এ সময় তারা টায়ার জ্বালিয়ে মহাসড়কে আগুন দেয়। ভাঙচুর করেছে শতাধিক গাড়ি। ভাংচুর করে স্থানীয় আওয়ামী লীগ কার্যালয়। এরপর একই বছরের ১৮ এপ্রিল মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা থেকে মামুনুল হককে গ্রেপ্তার করে ঢাকা মহানগর তেজগাঁও বিভাগের পুলিশ।

রয়্যাল রিসোর্টের ঘটনার ২৭ দিন পর ৩০ এপ্রিল, ২০২১ তারিখে, কথিত স্ত্রী জান্নাত আরা সোনারগাঁও থানায় হাজির হন এবং মামুনুল হকের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন আইনে ধর্ষণের মামলা দায়ের করেন। এ ছাড়া নারায়ণগঞ্জে আওয়ামী লীগ কার্যালয়ে ভাঙচুর, রয়েল রিসোর্টে ভাঙচুরসহ একাধিক অভিযোগে পৃথক মামলা দায়ের করা হয়। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরকে ঘিরে সহিংসতা ও রিসোর্টের ঘটনায় রাজধানীর পল্টন থানায় ও নারায়ণগঞ্জের সোনারগাঁও থানায় মামুনুল হকের বিরুদ্ধে দুটি মামলা হয়েছে। পরে তাকে বিভিন্ন মামলায় গ্রেপ্তার করা হয়।

গত বছরের ৯ মে নারায়ণগঞ্জের সোনাগাঁও থানায় দায়ের করা দুই মামলায় মামুনুল হককে জামিন দেন বিচারপতি হাবিবুল গণি ও বিচারপতি আহমেদ সোহেলের হাইকোর্ট বেঞ্চ। এরপর রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে গত বছরের ১০ মে আপিল বিভাগের চেম্বার আদালত এ দুটি মামলায় জামিন স্থগিত করেন। এরপর বিষয়টি আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য ওঠে। এর পরিপ্রেক্ষিতে আজ দুই মামলায় তার জামিন বহাল রাখেন আপিল বিভাগ।

মামুনুল হকের জামিন বহাল রাখা হয়েছে

মামুনুল হকের জামিন বহাল রাখা হয়েছে মামুনুল হকের জামিন বহাল রাখা হয়েছে মামুনুল হকের জামিন বহাল রাখা হয়েছে মামুনুল হকের জামিন বহাল রাখা হয়েছে

Back To Top