মার্কিন কংগ্রেসম্যান গাজায় হিরোশিমা-নাগাসাকির মতো বোমা হামলার আহ্বান জানিয়েছেন

গাজায়

মার্কিন রিপাবলিকান কংগ্রেসম্যান টিম ওয়াহলবার্গ গাজায় চলমান যুদ্ধ দ্রুত শেষ করার জন্য জাপানকে “হিরোশিমা ও নাগাসাকির মতো বোমা ফেলার” আহ্বান জানিয়েছেন।

দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় হিরোশিমা-নাগাসাকিতে পরমাণু বোমা ফেলেছিল মার্কিন যুক্তরাষ্ট্র। এতে জাপানের আত্মসমর্পণ ত্বরান্বিত হয়। চূড়ান্ত বিজয় মার্কিন জোটের দ্বারা জিতেছে।

কংগ্রেসম্যান টিম ওয়াহলবার্গ দক্ষিণ মিশিগান থেকে নির্বাচিত হয়েছেন। ২৫ মার্চ নিজ নির্বাচনী এলাকার একটি টাউন হলে ভোটারদের উদ্দেশে দেওয়া বক্তৃতায় তিনি এ মন্তব্য করেন।
দুটি জাপানি শহরে মার্কিন বাহিনীর দ্বারা পারমাণবিক বোমা ফেলার কথা উল্লেখ করে, টিম গাজাতে একই পদ্ধতির কথা বলেছেন। তিনি গাজায় মার্কিন সহায়তা বন্ধেরও আহ্বান জানিয়েছেন।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে টিমের বক্তৃতার একটি ভিডিও। ভিডিওটিতে রিপাবলিকান কংগ্রেসম্যান টিমকে দেখা যাচ্ছে না, তবে তাকে কথা বলতে শোনা যাচ্ছে।

সেই ইভেন্টে, তিনি গাজাবাসীদের জন্য মার্কিন প্রশাসনের মানবিক সাহায্যের ব্যয় নিয়ে প্রশ্ন তোলেন। “আমি মনে করি না যে আমাদের গাজার জনগণের জন্য এক পয়সাও ব্যয় করা উচিত,” টিম বলেছিলেন।

মার্কিন আইনপ্রণেতা আরো বলেন, নাগাসাকি এবং হিরোশিমার মতো কাজ করতে হবে। তাহলে শীঘ্রই এটি (যুদ্ধ) শেষ হবে।”

টিম ওয়াহলবার্গের কার্যালয় বিবৃতিটির সম্পূর্ণ অনুলিপি সিএনএনকে দিয়েছে। দেখা গেছে, ইউক্রেন যুদ্ধে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে অবিলম্বে থামাতে এই রাজনীতিবিদ একই যুক্তি দিয়েছেন। সূত্র: সিএনএন

Back To Top