মার্কিন ‘পুতুল’ সরকার ক্ষমতায় না আসা পর্যন্ত কোনো নির্বাচনই ত্রুটিমুক্ত নয়: জয়

পুতুল

প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা এবং প্রধানমন্ত্রীর ছেলে সজিব ওয়াজেদ জয় জানুয়ারিতে অনুষ্ঠিত বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে যুক্তরাষ্ট্রের অবস্থান নিয়ে মন্তব্য করেছেন।

সজিব ওয়াজেদ জয় তার ভেরিফায়েড ফেসবুক পেজে সংসদ নির্বাচনে যুক্তরাষ্ট্রের অবস্থান নিয়ে মন্তব্য করে লিখেছেন,”Until the USA will get its puppet regime in place in Bangladesh, no election will likely be ok based on them!” 

ইংরেজিতে লেখা এই পোস্টের অনুবাদে তিনি লিখেছেন, ‘বাংলাদেশে মার্কিন ‘পুতুল’ সরকার ক্ষমতায় না এলে দেশ অনুযায়ী কোনো নির্বাচনই ত্রুটিমুক্ত হয় না।

এদিকে, জাতীয় গণতান্ত্রিক ইনস্টিটিউট (এনডিআই) এবং ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইনস্টিটিউট (আইআরআই) যারা গতকাল, 17 মার্চ 12 তম জাতীয় সংসদ নির্বাচনের আগে, সময় এবং পরে সম্ভাব্য নির্বাচনী সহিংসতার পরিস্থিতি পর্যবেক্ষণ করতে বাংলাদেশে এসেছিল, তাদের প্রযুক্তিগত মূল্যায়ন মিশন (টিএএম) প্রকাশ করেছে। ) চূড়ান্ত রিপোর্ট.

এই প্রতিবেদনে বিভিন্ন ধরনের নির্বাচনী সহিংসতার বিষয়ভিত্তিক বিশ্লেষণ উপস্থাপন করা হয়েছে। বাংলাদেশের নির্বাচন কমিশন, সরকারের নির্বাহী ও আইনি বিভাগ, রাজনৈতিক দল, সুশীল সমাজ এবং অন্যান্য স্টেকহোল্ডারদের সুপারিশগুলি ভবিষ্যতের নির্বাচন, আন্তর্জাতিক সহযোগিতা এবং সহিংসতার ঝুঁকি কমানোর ক্ষেত্রে আইআরআই এবং এনডিআই-এর তুলনামূলক অভিজ্ঞতার ভিত্তিতে অন্তর্ভুক্ত করা হয়েছে। বাংলাদেশের সার্বভৌমত্বের প্রতি শ্রদ্ধা।

Back To Top