মা-মেয়ের এসএসসি পাস একসঙ্গে

এসএসসি

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে এ বছর একসঙ্গে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন মা ও মেয়ে। মা নুরুন্নাহার বেগম ও মেয়ে নাসরীন আক্তার নাসিরনগর উপজেলার চাতলপাড়া ওয়াজ উদ্দিন উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন।

রোববার প্রকাশিত এসএসসি পরীক্ষার ফলাফলে মানবিক বিভাগে জিপিএ-২.৬৭ পেয়েছে মেয়ে নাসরিন। একই বিদ্যালয়ের কারিগরি (ভোকেশনাল) শাখা থেকে নুরুন্নাহার জিপিএ ৪.৫৪ পেয়েছে।

নুরুন্নাহারের বয়স ৪৪ এবং নাসরীনের বয়স ১৮। নুরুন্নাহার বেগম নাসিরনগর উপজেলার চাতলপাড় ইউনিয়ন পরিষদের (ওয়ার্ড নং 1.2.3) সংরক্ষিত সদস্য।
মা-মেয়ের একসঙ্গে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার ঘটনা এলাকায় তুমুল আলোচনার জন্ম দিয়েছে। লোকজন ইউনিয়ন পরিষদ সদস্য নুরুন্নাহার বেগমের প্রশংসা করছেন।

নুরুন্নাহার বেগম বলেন, আমার মেয়েও আমার সঙ্গে পাস করেছে। এতে আমি খুবই খুশি। বললেন, আরও পড়তে চাই। তিনি তার দুই সন্তানকে মানুষ হিসেবে শিক্ষিত করার প্রত্যয় ব্যক্ত করেন। তিনি বিশ্বাস করেন শিক্ষার কোনো বয়স নেই।

তিনি জানান, অষ্টম শ্রেণিতে পড়ার সময় তার বিয়ে হয়। শ্বশুরবাড়ির লোকেরা ছিল রক্ষণশীল। এই অবস্থায় পড়ালেখা চালিয়ে যেতে পারিনি। এক পর্যায়ে আমি সদস্য নির্বাচিত হই। এর সঙ্গে দুইবার সদস্য ড. সবার অনুমতি নিয়ে আবার পড়াশুনা। কারণ আমি মনে করি শিক্ষার কোনো বিকল্প নেই।

Back To Top