মিশর বাংলাদেশে বাণিজ্য সম্প্রসারণে আগ্রহী: নানক

মিশর

বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক বলেছেন, মিশর বাংলাদেশের সঙ্গে দ্বিপাক্ষিক বাণিজ্য বাড়াতে আগ্রহ দেখাচ্ছে। এ বিষয়ে দুই দেশের মধ্যে শিগগিরই একটি যৌথ প্রটোকল সই হওয়ার সম্ভাবনা রয়েছে।

মঙ্গলবার দুপুরে সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত মিশরের রাষ্ট্রদূত ওমর মাহিম এলদিন আহমেদ ফাহমির সঙ্গে বৈঠক শেষে নানক এ কথা বলেন।

সভায় বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব ড. আব্দুর রউফ ও দূতাবাসের সেকেন্ড সেক্রেটারি মিনা মাকারি উপস্থিত ছিলেন।
এ সময় নানক বলেন, মিশরের রাষ্ট্রদূত প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বাংলাদেশের বর্তমান সরকারের প্রতি অটুট সমর্থন জানিয়েছেন। পঞ্চমবারের মতো সরকার গঠন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও অভিনন্দন জানিয়েছেন তিনি।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশে নজিরবিহীন উন্নয়নেরও প্রশংসা করেন তিনি। গত বছর মিসর ও বাংলাদেশ কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি উদযাপন করেছে। তিনি (রাষ্ট্রদূত) ভবিষ্যতেও এই বন্ধুত্বপূর্ণ সম্পর্ক অটুট থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

ওমর ফাহমি বলেন, মিশর আন্তরিকভাবে বিশ্বাস করে যে বাংলাদেশ তাদের বন্ধু দেশ। মিশর ও বাংলাদেশের মধ্যে রয়েছে ঐতিহাসিক সম্পর্ক। এ কারণেই মিশর পাট ও তুলাসহ বিভিন্ন কৃষি পণ্যের পাশাপাশি বাংলাদেশের সাংস্কৃতিক শিক্ষা ও বাণিজ্যের সম্প্রসারণ ও উন্নয়নে আগ্রহী।

বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, স্থানীয় সরকার নির্বাচনে দলীয় প্রতীক ব্যবহার করা হবে না এবং দলীয় মনোনয়ন দেয়া হবে না। স্থানীয় সরকার নির্বাচনকে সার্বজনীন করতে বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এই নির্বাচনের মাধ্যমে একজন সৎ ও যোগ্য নেতৃত্ব নির্বাচিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।নানক আরো বলেন, আইনের কোনো লঙ্ঘন হচ্ছে কি না, তা আইন বিশেষজ্ঞরা দেখবেন।

মিশর

মিশর মিশর মিশর

Back To Top