মুন্সীগঞ্জে গুলিবিদ্ধ চাচা খুন, নিউইয়র্কে ভাতিজা গ্রেফতার

মুন্সীগঞ্জে

বাংলাদেশের মুন্সীগঞ্জের সিরাজদিখান থানার শুলপুর গ্রামে তার ৭২ বছর বয়সী চাচা মাইকেল রোজারিওকে গুলি করে হত্যার ঘটনায় নিউইয়র্কে বাংলাদেশি আমেরিকান জ্যানেট রোজারিওকে (৫২) গ্রেফতার করা হয়েছে।

তাকে 4 এপ্রিল নিউইয়র্কে এফবিআই গ্রেপ্তার করে।

উল্লেখ্য যে, মাইকেল রোজারিও যুক্তরাষ্ট্রের নাগরিক ছিলেন। কাকা ও ভাতিজা দুজনেই ব্রঙ্কসে থাকতেন। মার্কিন যুক্তরাষ্ট্রের বিচার বিভাগের অপরাধ বিভাগের প্রধান প্রিন্সিপাল ডেপুটি সহকারী অ্যাটর্নি জেনারেল নিকোল এম আর্জেন্টিয়েরি বলেন, মুঞ্চিগঞ্জে দায়ের করা মামলা অনুযায়ী, খুন ব্যক্তি এবং অভিযুক্ত ব্যক্তি উভয়ই যুক্তরাষ্ট্রের নাগরিক। যখন একজন আমেরিকান অন্য আমেরিকানকে হত্যা করে, তা যেখানেই থাকুক না কেন, মার্কিন যুক্তরাষ্ট্রের আইন অনুযায়ী হত্যাকারীকে অবশ্যই শাস্তি পেতে হবে। ফৌজদারি তদন্ত সংস্থা এই হত্যা মামলার অন-সাইট তদন্ত শেষে যথাযথ আইনি প্রক্রিয়া অনুসরণ করতে প্রতিশ্রুতিবদ্ধ।

সে আলোকে নিউইয়র্ক ও লস অ্যাঞ্জেলসের এফবিআই কর্মকর্তারা বাংলাদেশে গিয়ে বিস্তারিত খোঁজখবর নেন। অভিযুক্ত ব্যক্তির গতিবিধি পর্যবেক্ষণের পর বাংলাদেশ কর্তৃপক্ষের সহযোগিতায় তাকে নিউইয়র্কে আনা হয় এবং ৪ এপ্রিল তাকে গ্রেফতার করে দক্ষিণ জেলা ফেডারেল আদালতে সোপর্দ করা হয়।

মামলার বিবরণ (24 CRIM 185) অনুসারে, 11 জুন, 2021 রাতে, জ্যানেট রোজারিও মাইকেল রোজারিওকে গুলি করে হত্যা করে। এই হত্যাকাণ্ডের এক ঘণ্টা আগে ওই জমি নিয়ে সালিশ বৈঠক হয়। বৈঠকের সিদ্ধান্ত মানতে নারাজ জ্যানেট। হত্যার পর জ্যানেটকে বন্দুকের মুখে আটক করে স্থানীয় পুলিশ।

এ সময় স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য নয়ন রোজারিও গণমাধ্যমকে বলেন, গ্রামে এক খণ্ড জমি নিয়ে চাচা-ভাতিজার মধ্যে আগে থেকেই বিরোধ চলছিল। বিরোধ মেটাতে সম্প্রতি বাংলাদেশ সফরে এসেছেন দুজনেই। আদালত সূত্রে জানা গেছে, জ্যানেটকে তার পাসপোর্ট বাজেয়াপ্ত করে জামিন ছাড়াই কারাগারে রাখা হয়েছে। বিক্রমপুরে এফবিআই আরও তদন্ত চালাচ্ছে। তার পরই শুরু হবে বিচার। মুন্সীগঞ্জ আদালতে কী হচ্ছে, সেদিকেও নজর রাখছে মার্কিন কর্তৃপক্ষ।

Back To Top