মেট্রোরেলের ভাড়ার ওপর ভ্যাট আরোপের বিষয়ে সরকার জানে না: কাদের

কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মেট্রোরেলের ভাড়ার ওপর ভ্যাট নিয়ে কোনো সিদ্ধান্ত হয়নি।

শুক্রবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দুস্থ, দরিদ্র ও অসহায় মানুষের মাঝে ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, হঠাৎ করে মেট্রোরেলের ভাড়ার ওপর ১৫ শতাংশ ভ্যাট আরোপের বিষয়টি সরকারের জানা নেই। সরকারের উচ্চপর্যায়ের কোনো সিদ্ধান্তের আগে হঠাৎ করে কে এমন খবর দিল জানি না।
ওবায়দুল কাদের বলেন, বিএনপির এখন দীর্ঘশ্বাস ছাড়া কিছু করার নেই। গণতন্ত্রের পতাকা রাতারাতি ফুলে উঠবে এমনটা ভাবার কোনো কারণ নেই। ২১ বছর এ দেশে গণতন্ত্রের কোনো চিহ্ন ছিল না। প্রধানমন্ত্রী নির্বাচনী ব্যবস্থাকে উদারীকরণ করেছেন।

মন্ত্রী বলেন, পার্বত্য চট্টগ্রামের ক্ষুদ্র নৃ-গোষ্ঠী বোম। তারা রাঙামাটিতে নেই, খাগড়াছড়িতে নেই, তারা বান্দরবানে। তারা কিছু সশস্ত্র তৎপরতা শুরু করেছে। বিষয়টি আমাদের জানার মধ্যে রয়েছে। সরকার অত্যন্ত কঠোর অবস্থানে রয়েছে। যৌথ অভিযান চলছে। আমি মনে করি না সমগ্র পার্বত্য চট্টগ্রাম বিক্ষুব্ধ হবে। এমনটা ভাবার কোনো কারণ নেই। আমি আশা করি পরিস্থিতি শীঘ্রই শান্ত হবে।

বিএনপির সমালোচনা করে তিনি ওবায়দুল কাদেরকে বলেন, আজকে বিএনপি সমালোচনা করে এবং বলে যে সরকার সারাদেশে হরিলুট চালাচ্ছে। কিভাবে চলছে হরিলুট, কোথায় যাচ্ছে হরিলুট। অন্ধকারে পাথর ছুড়বেন না। সত্যি বলুন ৮০ শতাংশ মানুষ জেলে, মির্জা ফখরুল মায়াকান্না আজ কাঁদছেন। ৮০ শতাংশের তালিকা কোথায়? লুটপাট কোথায় যাচ্ছে? আজকের সংকটে পরিস্থিতি সামাল দিতে আমাদের অনেক কষ্ট হচ্ছে। পরিস্থিতি সামাল দিতে দিনরাত কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী মৎস্যজীবী লীগের সভাপতি সাইদুর রহমান। আবদুস সোবহান গোলাপ।

মেট্রোরেলের

Back To Top