যুবলীগ-ছাত্রলীগ বুঝি না অপরাধী, অপরাধীই: ওবায়দুল কাদের

যুবলীগ

যুবলীগ Information: যুবলীগ-ছাত্রলীগ অপরাধী বোঝে না, তারা অপরাধী। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সরকারি দলের ছত্রছায়ায় কেউ অপরাধ করে পার পাবে না। তিনি বলেন, যে অপরাধ করে সে আমাদের কাছে অপরাধী হিসেবে পরিচিত। কোন দল তাতে কিছু যায় আসে না। এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত কঠোর।

সোমবার ২৩ বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর বৈঠকে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, এই নির্বাচন নিয়ে দেশে-বিদেশে নানা কারসাজি হয়েছে। ভোটাররা যাতে ভোট কেন্দ্রে যেতে না পারে সেজন্য অনেক কিছু করা হয়েছে। নির্বাচনকে বিতর্কিত করতে দেশে বিদেশি ষড়যন্ত্র চলছে।
যারা বলছেন, দেশের মানুষ ভোট দিতে আগ্রহী নয়, তা মিথ্যা। স্থানীয় সরকার নির্বাচনেও ভোটার উপস্থিতি বাড়ছে। জনগণ বিশ্বাস করে শেখ হাসিনার হাতেই দেশের গণতন্ত্র নিরাপদ।

তিনি বলেন, গত স্থানীয় সরকার নির্বাচনে ৬০ শতাংশ ভোট পড়েছে। স্থানীয় নির্বাচনে জনগণের অংশগ্রহণ তা প্রমাণ করে রাজনীতির প্রতি মানুষের আগ্রহ ক্রমেই বাড়ছে।

জনগণের ভোটে নির্বাচিত হয়ে জনপ্রতিনিধি হিসেবে দেশ পরিচালনা করছেন শেখ হাসিনা। বিদেশে বাংলাদেশের সুনাম বাড়ছে। আওয়ামী লীগ বিদেশিদের সঙ্গে বন্ধুত্ব করলেও তাদের কথা মানে না। যারা বলে আওয়ামী লীগ বিদেশিদের কথায় চলে তারাই বিদেশিদের প্রভু মনে করে। সরকার কোনো নিরপরাধ মানুষকে জেলে দেয়নি। যারা অপরাধী, যারা অপরাধী তাদের বিচার করে জেলে রাখা হচ্ছে। বিশ্ববাসী শেখ হাসিনার প্রশংসায় জ্বলছে বিএনপি।

তিনি বলেন, সরকার কোনো অপরাধীকে ছাড় দেয় না। সরকারি দলের হলেও তাকে ছাড় দেওয়া হবে না।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রমজান আসলেই পণ্যের দাম বাড়ে। কিন্তু সরকার এবার খুবই কঠোর। পণ্যের দাম মানুষকে তাদের ক্রয় ক্ষমতার মধ্যে রাখতে কাজ করছে। সরকার এ ব্যাপারে খুবই সতর্ক। এ সময় সরকার জিনিসপত্রের দাম কমিয়ে দিলেও বিএনপির কোনো কদর নেই।

সরকার ইতোমধ্যে জ্বালানি তেলের দাম সমন্বয় করেছে। অন্য কেউ এমন করেনি। যারা কদর করেন না তারা শুধু বিরোধিতার খাতিরে বিএনপিকে বিরোধিতা করছেন।

রমজান মাসে বিএনপির কর্মসূচির সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, রমজানে কর্মসূচি হলে বিএনপি আরও বিভক্ত হবে।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি দুর্নীতির ছেলের নেতৃত্বে। তারিক রহমান যতদিন বিএনপির নেতৃত্ব দেবেন ততদিন বিএনপি অপ্রাসঙ্গিক হয়ে যাবে। এ কারণে তিনি জনগণ থেকে বিচ্ছিন্ন।

সুপ্রিম কোর্টে নির্বাচনের কথা উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সুপ্রিম কোর্টে নির্বাচন সুষ্ঠুভাবে হয়েছে। বিএনপি সভাপতি পদে জয়লাভ করে প্রমাণ করেছে নির্বাচন সুষ্ঠু হয়েছে। দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ঘটতে পারে, কিন্তু সরকার যখন কাউকে অপরাধে রেহাই দেয় না, তখন এটা স্পষ্ট যে সরকার অপরাধীকে অপরাধী হিসেবেই দেখে, সে যত প্রভাবশালীই হোক না কেন।

রমজানে ইফতার পার্টি না করতে আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন ওবায়দুল কাদের। মানুষের মাঝে ইফতার ও ত্রাণ সামগ্রী বিতরণ করব।

Back To Top