লন্ডনে বসে তারেক রহমান বিএনপিকে ধ্বংস করছে : নানক

লন্ডনে

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং বস্ত্র ও পাটমন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক এমপি মন্তব্য করেছেন যে, পলাতক আসামি তারিক রহমান লন্ডনে বসে বিএনপি নেতা দলকে ধ্বংস করতে চেয়েছিলেন। তিনি দলটির নেতাদের উদ্দেশে বলেন, বিএনপির রাজনীতি টিকিয়ে রাখতে আগে তারেক রহমানকে ত্যাগ করতে হবে।

রোববার বিকেলে রাজধানীর মোহাম্মদপুরে শ্যামলী আইডিয়াল পলিটেকনিক ইনস্টিটিউটের ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং-এর শিক্ষার্থীদের স্নাতক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগ নেতা নানক বিএনপি নেতা মঈন খানের দেওয়া বক্তৃতার কড়া সমালোচনা করে বলেন, ড. মঈন খান তাদের অপরাধ লুকাতে চান। বিএনপি নিজেদের ব্যর্থতা ঢাকতে চায়। এখন যদি তারা তাদের ধ্বংসের কারণ বুঝতে ব্যর্থ হয়, তাহলে তাদের ধ্বংস অনিবার্য।
মন্ত্রী বলেন, লন্ডনে বসে সাজাপ্রাপ্ত আসামি তারেক রহমানের মাধ্যমে তারা (বিএনপি) ধ্বংস করছে। নয়তো বার বার অনিবার্য ধ্বংসের দিকে এগিয়ে যাবে। আমি ড. আমি মঈন খানসহ বিএনপি নেতাদের বলতে চাই- আসল ঘটনা জানুন, আসল রহস্য বের করুন। জনসমক্ষে বলুন এবং বলবেন না। দলের অভ্যন্তরীণ বৈঠকে এসব বিষয় নিয়ে আলোচনা করা উচিত। তা না হলে তারেক রহমান এই দলকে নিশ্চিহ্ন করে দেবেন। বাংলাদেশ আওয়ামী লীগের কোনো রাজনৈতিক দল বিএনপিকে নিশ্চিহ্ন করার মাথাব্যথা নেই।

আওয়ামী লীগের নীতিনির্ধারণী ফোরামের এই নেতা বলেন, আমরা দেশে একটি শক্তিশালী বিরোধী দল চাই। এমন একটি শক্তিশালী বিরোধী দলকে আমরা অভিনন্দন জানাই যারা শান্তি-শৃঙ্খলায় বিশ্বাসী, গণতন্ত্রে বিশ্বাসী, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী।

মন্ত্রী নবীন শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতিমধ্যে ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠা করেছেন, এখন তিনি স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্য নির্ধারণ করেছেন। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ‘রূপকল্প ২০৪১’ বাস্তবায়নের মাধ্যমে একটি স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

সাত্তারসহ বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান আলী আকবর খান, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, শ্যামলী আইডিয়াল পলিটেকনিক ইনস্টিটিউটের সভাপতি অধ্যক্ষ এম.এ, স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Back To Top