লাশ ছাড়া সাংসদ আজিজ হত্যার সব পেয়েছি: স্বরাষ্ট্রমন্ত্রী

লাশ

ভারতে খুন হওয়া বাংলাদেশি সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের লাশ পাওয়ার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি। লাশ ছাড়া হত্যাকাণ্ডের সব তথ্য আমরা পেয়েছি। অন্তত কিছু লাশ পাবো বলে আশা করছি।

মঙ্গলবার (২৮ মে) সচিবালয়ে ঈদুল আজহার প্রস্তুতি সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের লাশ উদ্ধারের সর্বশেষ তথ্য জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তার লাশের কোনো সুস্পষ্ট খবর আমাদের কাছে আসেনি। আপনি যেমন শুনছেন আমরাও শুনছি। বাংলাদেশ থেকে তিন গোয়েন্দা সদস্য সেখানে গেছেন। ভারতীয় পুলিশও কাজ করছে।

তিনি বলেন, লাশ পাওয়া ছাড়া আমরা সব তথ্য পেয়েছি- এ ঘটনার সঙ্গে কারা জড়িত, কারা হত্যা করেছে, সবই। তারা যেভাবে হত্যা করেছে সেভাবে লাশ উদ্ধার করা বাকি রয়েছে। এবং সবকিছু আমাদের কাছে আসছে।

লাশ না পাওয়া গেলে তার আসন শূন্য ঘোষণা করা যাবে না- এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে মন্ত্রী বলেন, স্পিকার তা জানেন। তিনি সংবিধান অনুযায়ী সিদ্ধান্ত নেবেন।

এ বিষয়ে স্পিকারকে জানাবেন কিনা জানতে চাইলে তিনি বলেন, স্পিকারকে জানানো আমাদের কাজ নয়। সেখানে স্পিকারের অফিস আছে, তারাই সিদ্ধান্ত নেবেন পরবর্তী পদক্ষেপ কী হবে।

আসাদুজ্জামান খান বলেন, লাশ না পাওয়া গেলে আইনি জটিলতা হবে কি না, যারা দেখেছে, যারা হত্যা করেছে তারা স্বীকার করেছে। সেখানে কী হবে, তা কেবল আইনজীবীরাই জানেন, আইন মন্ত্রণালয় বলতে পারবে।

Back To Top