লেবাননে ইসরায়েলি হামলায় গর্ভবতী নারীসহ ৫ জন নিহত হয়েছেন

লেবাননে

লেবাননে Information: লেবাননের একটি সীমান্ত গ্রামে ইসরায়েলি হামলায় পাঁচ বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। শনিবার গভীর রাতে লেবাননের নিরাপত্তা সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। দক্ষিণ লেবাননের একটি বাড়ি লক্ষ্য করে ইসরায়েলি বিমান হামলা চালিয়েছে। এ ঘটনায় পাঁচ লেবানিজ নিহত ছাড়াও একই পরিবারের সদস্যসহ নয়জনের বেশি আহত হয়েছেন।

দেশটির সরকারি ন্যাশনাল নিউজ এজেন্সি জানিয়েছে, “ইসরায়েলি বাহিনী খিরবেত সালেম শহরের কেন্দ্রস্থলে একটি বাড়িতে হামলা চালায়। এর ফলে ব্লিদা শহর থেকে পালিয়ে আসা একটি পরিবারের চার সদস্য নিহত এবং নয়জনের বেশি আহত হয়েছে। তারা আরও উল্লেখ করেছে। , “ইসরায়েলের যুদ্ধবিমান দুটি বাড়ি লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। হামলায় এক দম্পতি ও তাদের দুই সন্তান নিহত হয়েছেন।

নিহতের মা অন্তঃসত্ত্বা ছিলেন। এ ছাড়া আরও একজন নিহত হয়েছেন। আহতদের সবাইকে সরকারি হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।
সংবাদ সংস্থাটি আরও বলেছে, “বিমান হামলার ফলে আশেপাশের কয়েক ডজন বাড়ি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

হিজবুল্লাহ গত শনিবার ঘোষণা করেছে, “ইসলামী প্রতিরোধ মাউন্ট আদির (উত্তর ইসরায়েল) এর চারপাশে মোতায়েন করা ইসরায়েলি সামরিক বাহিনীকে আক্রমণ করেছে যার ফলে অনেক হতাহতের ঘটনা ঘটেছে।” এর আগে মঙ্গলবার, দক্ষিণ সীমান্ত গ্রামের হুলার একটি বাড়িতে ইসরায়েলি হামলায় এক লেবানিজ দম্পতি ও তাদের ছেলে নিহত হয়। হয়
এএফপি জানিয়েছে, গত বছরের অক্টোবরে ইসরায়েল-হামাস যুদ্ধ শুরু হওয়ার পর থেকে লেবাননে অন্তত 312 হিজবুল্লাহ যোদ্ধা এবং 56 জন বেসামরিক লোক নিহত হয়েছে।

Back To Top