লোহিত সাগরে উত্তেজনার জন্য যুক্তরাষ্ট্র দায়ী: হুতি

লোহিত সাগরে

হুথির এক কর্মকর্তা বলেছেন, লোহিত সাগরে উত্তেজনার জন্য দায়ী যুক্তরাষ্ট্র। হাউথিরা গাজার বিরুদ্ধে যুদ্ধ শেষ না হওয়া পর্যন্ত ইসরায়েলি-অনুষঙ্গিক জাহাজগুলিতে হামলা চালিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দিয়েছে।

আল জাজিরার খবরে বলা হয়েছে, ইয়েমেনের একটি বিদ্রোহী গোষ্ঠীর একজন মুখপাত্র আবারও মার্কিন যুক্তরাষ্ট্রকে ইসরায়েলের ‘গণহত্যামূলক অপরাধ’ সমর্থন করার জন্য অভিযুক্ত করেছেন।

বুধবার এডেন উপসাগরে একটি বাণিজ্যিক জাহাজে হুথিদের হামলায় তিনজন ক্রু সদস্য নিহত হয়েছেন। এরপর ইয়েমেনের হোদেইদাহ বিমানবন্দরে হামলা চালায় যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য। এর পরিপ্রেক্ষিতে হুথি কর্মকর্তা এই মন্তব্য করেছেন।
“লোহিত সাগরে যা কিছু ঘটে তার পরিণতির জন্য আমরা (হাউথিরা) আমেরিকাকে দায়ী করি,” হুথির মুখপাত্র আবদুল সালাম এক্স-এ একটি পোস্টে বলেছেন। বিশ্বকে ভুলে যাওয়া উচিত নয়, ইসরাইল গাজার জনগণের বিরুদ্ধে গণহত্যামূলক অপরাধ করছে। আমেরিকার সম্পূর্ণ সমর্থন।

এদিকে গাজায় মৃতের সংখ্যা প্রায় ৩১ হাজার। হামাস-নিয়ন্ত্রিত স্বাস্থ্য মন্ত্রণালয়ের সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী, 7 অক্টোবর ইসরায়েলের অভ্যন্তরে হামাসের হামলার পর গাজায় ইসরায়েলি সামরিক অভিযান শুরু হওয়ার পর থেকে অন্তত 30,800 ফিলিস্তিনি নিহত এবং 72,298 জন আহত হয়েছে।

Back To Top