যে কোনো সময় সরকার করুণ পরিণতির মুখে পড়তে পারে: অলি আহমেদ

যে কোনো সময় সরকার করুণ পরিণতির মুখে পড়তে পারে: অলি আহমেদ

সরকার করুণ পরিণতির: লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি কর্নেল (অব.) অলি আহমেদ বলেছেন, যে কোনো সময় সরকারের করুণ পরিণতি হতে পারে। লক্ষাধিক মানুষের মৃত্যু হতে পারে। একজন মুক্তিযোদ্ধা হিসেবে সবাইকে সতর্ক করা তার দায়িত্ব। বুধবার (৭ ফেব্রুয়ারি) মগবাজারে এলডিপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

আলী আহমদ বলেন, আমরা নির্বাচন বর্জনের আহ্বান জানিয়েছিলাম, তাতে আমরা সফল হয়েছি। আওয়ামী লীগের ২০ শতাংশ ভোটারও আমাদের আহ্বানে নির্বাচন বর্জন করেছে। এ কারণে মোট ভোটারের মধ্যে ৫-১০ শতাংশের বেশি ভোটারই ভোট দিতে যাননি কেন্দ্রে।

তিনি আরও বলেন, ‘সরকার যদি মনে করে যে, এ ধরনের নির্বাচনের মাধ্যমে নির্বাচিত হয়েছে, পাঁচ বছর দেশ শাসন করবে- এটা তাদের ভুল ধারণা।

তাদের পরিণতি হবে করুণ। যে কোন সময় তারা করুণ পরিণতি বয়ে আনতে পারে। লাখ লাখ মানুষ মারা যেতে পারে। একজন মুক্তিযোদ্ধা হিসেবে সবাইকে সতর্ক করা আমার কর্তব্য। সময় এখনও আছে.

মিয়ানমারের মতো দেশ বাংলাদেশের ওপর গুলি করছে, বোমা নিক্ষেপ করছে, আকাশসীমা লঙ্ঘন করছে, সীমান্তে মানুষ মরছে উল্লেখ করে বীর মুক্তিযোদ্ধা ও অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা বলেন, আমাদের মন্ত্রী-নায়করা শান্তিতে ঘুমাচ্ছে, কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। বাংলাদেশকে রক্ষা করুন। সীমান্তে এখনো সেনাবাহিনী মোতায়েন করা হয়নি।কিন্তু আমরা একটি স্বাধীন দেশ।

সেই স্বাধীনতা আমরা কিভাবে উপভোগ করছি? আমরা কি মিয়ানমারের চেয়ে দুর্বল?’ সরকারের দুর্বলতার কারণে আমাদের এই অবস্থা হয়েছে বলে মন্তব্য করেন অলি।
এলডিপির সভাপতি বলেন, ‘বাংলাদেশের পররাষ্ট্রনীতি স্বাধীন নয়। দুদিন আগে ভারতের ডোভাল (ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল) এসেছিলেন। বাংলাদেশ কীভাবে চলবে তার পরামর্শ দিয়েছেন তিনি। শেখ হাসিনা যদি বাংলাদেশ চালাতেন তাহলে পরিস্থিতি আরও ভালো হতো। ডোভাল দিয়ে বাংলাদেশ চালালে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে পারবেন না।

সরকারকে উদ্দেশ করে অলি বলেন, আপনারা গত ১৫ বছর ধরে অবৈধভাবে তিনবার নির্বাচন করে সরকার চালাচ্ছেন। এ অবস্থা থেকে জাতিকে মুক্তি দিতে হবে।
দেশবাসীর উদ্দেশে তিনি বলেন, ‘তোমরা দেশপ্রেমে উদ্বুদ্ধ, দেশের জন্য যা ভালো তাই করো। সে ভেবেচিন্তে কাজ করে।

রাষ্ট্রের প্রতিটি প্রতিষ্ঠান আওয়ামী লীগের অঙ্গ হিসেবে কাজ করছে অভিযোগ করে অলি বলেন, ‘কারণ এসব প্রতিষ্ঠানের সঙ্গে সংশ্লিষ্ট সবাই দুর্নীতির স্বাদ পেয়েছে’।

এ ছাড়া গত ৭ জানুয়ারি নির্বাচনকে কেন্দ্র করে ধর্মীয় সংখ্যালঘুদের ওপর হামলা চালানো হয়েছে বলে মন্তব্য করে আলী আহমদ বলেন, এর কারণ খুঁজতে বিএনপির পক্ষ থেকে একটি কমিটি করা হয়েছে। আশা করি তদন্ত সাপেক্ষে তারা একটি বই তৈরি করবেন।

আলী আহমদ আরও বলেন, সরকার পতনসহ এক দফা দাবি নিয়ে আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা করা হবে। তিনি বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, আপনারা সবাই শান্তিপূর্ণ আন্দোলনের প্রস্তুতি নিন। অত্যাচার থেকে দেশকে বাঁচাও।

সরকার করুণ পরিণতির

সরকার করুণ পরিণতির সরকার করুণ পরিণতির

Back To Top