সরকার দেশকে দুর্বল রাষ্ট্রে পরিণত করেছে : রিজভী

সরকার

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ডামি নির্বাচনের সরকার বাংলাদেশকে এত দুর্বল রাষ্ট্রে পরিণত করেছে, এখানে স্বাধীনতা আছে কিনা আমরা বলতে পারি না, সার্বভৌমত্ব আছে কি না তাও আমরা জানি না। বিভিন্ন সশস্ত্র সংগঠন ও অন্যান্য দেশ থেকে সন্ত্রাসীরা আমাদের দেশে ঢুকে ব্যাংক ডাকাতি করছে, হামলা করছে। তারা বাংলাদেশে থানায় লুটপাট করছে, অস্ত্র লুট করছে। মানুষ মারছে। একই জেলায় বেশ কয়েকটি থানায় হামলা, ব্যাংক লুট। এদিকে কুষ্টিয়াসহ সারাদেশে ডাকাত শাসিত বলে মনে হচ্ছে। দেখে মনে হচ্ছে এখানে কোন ভদ্র লোক বাস করে না। মনে হয় এই ডাকাতরা টাকা-পয়সা সহ সবকিছুর মালিক। কোনো নিরাপত্তা দিতে পারছে না সরকার।

আজ রাজধানীর উত্তরায় গরীব-দুঃখী মানুষের মাঝে ঈদ উপহার বিতরণকালে তিনি এসব কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, সরকার নিজেই ডাকাতদের মতো আচরণ করছে। যেখানে তারা নিজেরাই ডাকাতের ভূমিকায়, সেখানে মানুষের নিরাপত্তা থাকতে পারে না। মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। দেশ লুটপাট করা হয়েছে। ঈদের আগের দিন একের পর এক ব্যাংক ডাকাতির ঘটনা ঘটছে, ছিনতাই হচ্ছে বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান।
তিনি বলেন, দেশে কোনো গণতন্ত্র নেই; একটি দেশ বারবার আমাদের সীমান্তে আগ্রাসন চালাচ্ছে, প্রায় প্রতিদিনই মানুষকে গুলি করে হত্যা করছে। তাই মানবাধিকার ও সার্বভৌমত্ব রক্ষার জন্য আমাদের আন্দোলন চলবে।

এ সময় আরও বক্তব্য দেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক, সাবেক যুগ্ম আহ্বায়ক কফিল উদ্দিন আহমেদ, আবদুর রাজ্জাক, আতাউর রহমান প্রমুখ।

Back To Top