সরকার বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দেবে না: ওবায়দুল কাদের

সরকার বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দেবে না: ওবায়দুল কাদের

বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে সরকার বাধা দেবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তবে আন্দোলনে সহিংসতার উপাদান যুক্ত হলে প্রতিবন্ধকতা থাকবে।

মঙ্গলবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ওবায়দুল বলেন, সহিংস তৎপরতা, সন্ত্রাস, অগ্নিসংযোগ—এসব উপাদান আন্দোলনে যুক্ত হলে বাধা আসবে। আমরা কেন তাদের শান্তিপূর্ণ কর্মসূচি থেকে বিরত করব?
বিএনপির বর্তমান রাজনৈতিক কর্মসূচি প্রসঙ্গে তিনি বলেন, বাংলাদেশের বিরোধী দলের রাজনীতির মূল ইস্যু নন্দ ঘোষ সরকারের দোষ। সব অপরাধের জন্য সরকার দোষী। অভিযোগ জানাতে তারা যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন।

তিনি আরো বলেন, বিএনপি নেতা মঈন খান মার্কিন দূতাবাসে গিয়ে অভিযোগ করেছেন যে দেশে মানবাধিকার নেই, গণতন্ত্র নেই। আমাদের প্রধান বিরোধী দলের অবস্থা এমনই। বিএনপি নেতাদের কাছে জানতে চাই, ৫৪-দলীয় জোট, জোটের শরিকরা কোথায়? কোথায় সেই ঐক্য? কোথায় জোটে গন্ডগোল? এখন কি সরকারকে দোষারোপ করা যায়?

নির্বাচনে হেরেছে আওয়ামী লীগ, জয়ী বিএনপি। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, নির্বাচনে কারা জিতেছে, তা সবাই জানে। বিএনপি নির্বাচনে অংশ না নিয়েই জয়ী হলো? পাগলের প্রলাপ ছাড়া আর কী?

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, আবু সাইদ আল মাহমুদ স্বপন, এসএম কামাল হোসেন প্রমুখ।

Back To Top