সর্বোচ্চ বিশ্ববিদ্যালয়ে ধর্ষণের ঘটনা অত্যন্ত অবমাননাকর : সুলতানা কামাল

সর্বোচ্চ বিশ্ববিদ্যালয়ে ধর্ষণের ঘটনা অত্যন্ত অবমাননাকর

সর্বোচ্চ বিশ্ববিদ্যালয়ে ধর্ষণের ঘটনা অত্যন্ত অবমাননাকর।মানবাধিকার সংস্কৃতি ফাউন্ডেশন (এমএসএফ) সর্বোচ্চ বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের দ্বারা ধর্ষণের মতো ঘটনাকে দেশ ও জাতির কলঙ্ক হিসেবে উল্লেখ করে জড়িতদের বিরুদ্ধে অবিলম্বে আইনি ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছে। রোববার সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি অ্যাডভোকেট সুলতানা কামাল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জব) মীর মোশাররফ হোসেন হলে স্বামীকে বেঁধে রেখে তার স্ত্রীকে সংলগ্ন জঙ্গলে গণধর্ষণ করেছে বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী মোস্তাফিজুর রহমানসহ দুই শিক্ষার্থী ও ছাত্রলীগ। নেতা তাদের সহায়তা করেন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সাগর সিদ্দিকী ও উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সাব্বির। সর্বোচ্চ বিশ্ববিদ্যালয়ে ধর্ষণের ঘটনায় মানবাধিকার সংস্কৃতি ফাউন্ডেশন (এমএসএফ) তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে। এছাড়া অভিযুক্তদের দ্রুত আইনের আওতায় আনাসহ আইনের সুষ্ঠু বাস্তবায়নে কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিবৃতিতে আরও বলা হয়, সর্বোচ্চ বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে ধর্ষণ, মাদক সংশ্লিষ্ট এবং এর সঙ্গে ক্ষমতাসীন দলের জড়িত থাকার মতো জঘন্য কাজ দেশ ও জাতির জন্য কলঙ্কজনক। যদিও আমরা জানতে পেরেছি, এ ঘটনায় পুলিশ প্রধান আসামিসহ তিনজনকে গ্রেপ্তার করেছে। এমএসএফ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবিলম্বে জড়িতদের বিরুদ্ধে আরও আইনি ব্যবস্থা নেওয়ার এবং ভিকটিমদের পরিবারের শারীরিক, মানসিক ও সামাজিক নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জানিয়েছে।

সর্বোচ্চ বিশ্ববিদ্যালয়ে ধর্ষণের ঘটনা অত্যন্ত অবমাননাকর

সর্বোচ্চ বিশ্ববিদ্যালয়ে ধর্ষণের ঘটনা অত্যন্ত অবমাননাকর সর্বোচ্চ বিশ্ববিদ্যালয়ে ধর্ষণের ঘটনা অত্যন্ত অবমাননাকর সর্বোচ্চ বিশ্ববিদ্যালয়ে ধর্ষণের ঘটনা অত্যন্ত অবমাননাকর সর্বোচ্চ বিশ্ববিদ্যালয়ে ধর্ষণের ঘটনা অত্যন্ত অবমাননাকর

Back To Top