সিলগালা ব্যালটের ছবি ফেসবুকে পোস্ট করেন ছাত্রলীগ নেতা

সিলগালা

নীলফামারী সদরে উপজেলা পরিষদ নির্বাচনের সময় সিল মারা ব্যালট পেপারের একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. মাসুদ সরকার ছবিটি ফেসবুকে পোস্ট করেছেন বলে জানা গেছে।

বুধবার (২৯ মে) সকালে ভোটকেন্দ্রের গোপন বুথে ভোট দেওয়ার সময় মাসুদ সরকার একটি ছবি তুলে ফেসবুকে পোস্ট করেন। তবে আড়াইটার পর ওই আইডিতে ছবি পাওয়া যায়নি।

ছাত্রলীগের এই নেতার কর্মকাণ্ডে ভোটারদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।
ছবিতে দেখা যায়, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুজার রহমানের চেয়ারম্যান পদে আনারস প্রতীকে স্ট্যাম্প রয়েছে। সকাল ৮টা ১৪ মিনিটে মাসুদ সরকার সিলগালা ব্যালটের ছবি তুলে তার ফেসবুক আইডিতে পোস্ট করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ভোটার জানান, রাজনৈতিক দলের দায়িত্বশীল পদে থেকে এমন কাজ করা তার ঠিক হয়নি।

দুপুর আড়াইটা পর্যন্ত ছবিটি তার ফেসবুকে ছিল। তার কর্মকাণ্ড নির্বাচনে প্রভাব ফেলেছে।
জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাসুদ সরকার ছবি পোস্টের বিষয়টি স্বীকার করে বলেন, ‘এটা দেওয়া ঠিক হয়নি জানতে পেরে নামিয়ে দিয়েছি’।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা, নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. মেহেদী হাসান বলেন, গোপন বুথে ক্যামেরা নেওয়ার সুযোগ নেই।

কেউ এটা করলে তা হবে অপরাধ। এ ব্যাপারে কেউ লিখিত অভিযোগ করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এখন পর্যন্ত কেউ অভিযোগ করেনি।
নীলফামারী সদর উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভার ১৪১টি কেন্দ্রে মোট ভোটার তিন লাখ ৬৩ হাজার ৭৩৪ জন। এবারের নির্বাচনে চেয়ারম্যান পদে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তারা হলেন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুজার রহমান (আনারস), জেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান ভাইস চেয়ারম্যান দীপক চক্রবর্তী (ঘোড়া), জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি তপন কুমার রায় (হাটুরী) ও জেলা জাতীয় পার্টির সদস্য তরিকুল চৌধুরী। ইসলাম (লাঙল)।

Back To Top