সীমান্তে বিএসএফের গুলিতে নিহত বিজিবি সদস্য

সীমান্তে বিএসএফের গুলিতে নিহত বিজিবি সদস্য

সীমান্তে বিএসএফের গুলিতে নিহত বিজিবি সদস্য। যশোরের বেনাপোলের ধান্যাখোলা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) একজন সদস্য নিহত হয়েছেন। তার নাম সিপাহী মোহাম্মদ রইশউদ্দিন।সোমবার ভোর সাড়ে ৫টার দিকে এ ঘটনা ঘটে।

বিজিবির যশোর ৪৯ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল জামিল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, ২২ জানুয়ারি ভোর সাড়ে ৫টার দিকে বিজিবি সদস্যরা ধান্যাখোলা বিওপির জলেপাড়া পোস্ট সংলগ্ন এলাকায় ভারত থেকে একদল গরু চোরাকারবারীকে সীমান্ত পার হতে দেখেন। পরে কর্তব্যরত বিজিবি টহল তাদের চ্যালেঞ্জ করলে তারা ভারতের দিকে পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

এ সময় চোরাকারবারিদের ধাওয়া করতে গিয়ে ঘন কুয়াশার কারণে বিজিবি টহল দলের সদস্য সিপাহী মোহাম্মদ রইসুদ্দিন বিচ্ছিন্ন হয়ে পড়েন। প্রথমে তাকে পাওয়া না গেলেও পরে বিভিন্ন মাধ্যমে জানা যায় যে, তিনি বিএসএফের গুলিতে আহত হয়ে ভারতের অভ্যন্তরে একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

ঘটনার পরপরই ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয় এবং জানা যায়, হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সৈনিক মোহাম্মদ রইসুদ্দিন মারা যান।

এ বিষয়ে সুষ্ঠু তদন্তের দাবি জানানোর পাশাপাশি কূটনৈতিকভাবেও ভারতীয় সীমান্তরক্ষী বিএসএফের প্রতিবাদ জানানো হয়েছে। এ ছাড়া, বাংলাদেশে দ্রুত মরদেহ ফেরানোর বিষয়ে সর্বস্তরে যোগাযোগ অব্যাহত রয়েছে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

Back To Top