হজযাত্রীদের টিকা দেওয়ার সময় স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট লাগবে

হজযাত্রী

হজ টিকা দেওয়ার সময় স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট লাগবে। স্বাস্থ্য অধিদফতর সরকার কর্তৃক নির্বাচিত মেডিকেল সেন্টার থেকে টিকা নেওয়ার আগে স্বাস্থ্য পরীক্ষার কিছু রিপোর্ট আনার সুপারিশ করেছে। রোববার (২১ এপ্রিল) ধর্ম মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

যে রিপোর্টগুলি বহন করার জন্য সুপারিশ করা হয়েছে তা হল – প্রস্রাব R/M/E, RBS, X-Ray Chest PA View, ECG, Serum Creatinine, CBC with ESR, রক্তের গ্রুপিং এবং AH টাইপিং। এই রিপোর্ট 3 মাসের মধ্যে সম্পন্ন করতে হবে.

হজযাত্রীরা মোট ৮০টি স্বাস্থ্যসেবা ও টিকা কেন্দ্র থেকে টিকা গ্রহণ করতে পারবেন। কেন্দ্রগুলোর মধ্যে রয়েছে সকল জেলার সিভিল সার্জন অফিস, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, ঢাকা জেলা, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও মিটফোর্ড হাসপাতাল, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, সম্মিলিত সামরিক হাসপাতাল, সরকারি কর্মচারী হাসপাতাল, ফুলবাড়িয়া, মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল। , কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল, রাজারবাগ, বাংলাদেশ সেক্রেটারিয়েট ক্লিনিক, শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল এবং শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতাল, গাজীপুর, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল, খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল, বগুড়া 250 শয্যা বিশিষ্ট মোহাম্মদ আলী হাসপাতাল। এবং দিনাজপুর সদর হাসপাতাল ২৫০ শয্যা বিশিষ্ট।

এ সংক্রান্ত প্রজ্ঞাপনও ধর্ম মন্ত্রণালয়ের হজ-১ শাখা থেকে জারি করা হয়েছে। এই সংক্রান্ত যে কোন তথ্যের জন্য, অনুগ্রহ করে 16136 এ যোগাযোগ করুন।

Back To Top