১৫ আগস্ট কারবালার ঘটনার পুনরাবৃত্তি: প্রধানমন্ত্রী

১৫ আগস্ট

১৫ আগস্ট কারবালার ময়দানের ঘটনার পুনরাবৃত্তি হয়েছে মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কারবালা ময়দানে নারী ও শিশু হত্যা করা হয়নি। কিন্তু ১৯৭৫ সালের ১৫ আগস্ট বাংলাদেশে কোনো নারী ও শিশুকে রেহাই দেওয়া হয়নি।

বুধবার (৮ মে) রাজধানীর আশকোনা হজ ক্যাম্পে হজ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, সেদিন আমি ও আমার ছোট বোন বিদেশে থাকায় প্রাণে বেঁচে যাই। কিন্তু এই বেঁচে থাকাটাও খুব কঠিন। ছয় বছর দেশে আসতে পারিনি।

ইসরায়েলের প্রতি ক্ষোভ প্রকাশ করে সরকারপ্রধান বলেন, ইসরাইল ফিলিস্তিনে গণহত্যা চালাচ্ছে। তারা নারী ও শিশুদের রেহাই দিচ্ছে না। ফিলিস্তিনিদের অধিকার কেউ হরণ করতে পারবে না। সেই অধিকার তাদের দেওয়া উচিত।

প্রধানমন্ত্রী বলেন, বিশ্বের সব মুসলিম দেশ একসঙ্গে কাজ করলে ফিলিস্তিনিসহ বিশ্বের মুসলমানদের দাবি পূরণ করা সহজ হবে। এটা দুঃখজনক যে কিছু লোক ইসলামের নামে খারাপ কাজ করে এবং মুসলমানদের বদনাম দেয়।

এ সময় তিনি হজযাত্রীদের সুবিধার্থে আশকোনা হজক্যাম্প ও বিমানবন্দর রেলস্টেশন থেকে বিমানবন্দর পর্যন্ত আন্ডারপাস তৈরির ঘোষণা দেন।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশ আজ অনেক এগিয়েছে। ঘরে বসেই হজ সম্পন্ন করতে পারবেন। আমরা সরাসরি অনলাইনে হজ নিবন্ধন করেছি। আমি ডিজিটাল সেন্টার করেছি, আপনিও সেখানে নিবন্ধন করতে পারেন। তবে কেউ যাতে হয়রানির শিকার না হয় সেদিকে খেয়াল রাখতে হবে।

তিনি আরও বলেন, সৌদি আরবে বাংলাদেশি হজযাত্রীদের দুর্ভোগ কমাতে আওয়ামী লীগ সরকার কাজ করেছে। আমরা জেদ্দা বিমানবন্দরে তাঁবু ভাড়া করলাম। জেদ্দা বিমানবন্দরে আর ভোগান্তি নেই।

ধর্মমন্ত্রী মোঃ ফরিদুল হক খানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী মুহাম্মদ ফারুক খান, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, ঢাকায় সৌদি আরবের রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল-আলসহ অনেকে উপস্থিত ছিলেন। দুহাইলান, হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) সভাপতি মো. .

১৫ আগস্ট

Back To Top