ইরানে ইসরায়েলের হামলা যুক্তরাষ্ট্রের সায় ছিল না: মার্কিন গণমাধ্যম

ইসরায়েলের

১ এপ্রিল সিরিয়ার রাজধানী দামেস্কে ইরানের কনস্যুলেটে ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইসরাইল। প্রতিশোধ হিসেবে ইরান গত শনিবার রাতে ইসরায়েলের ওপর শত শত ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। আজ শুক্রবার ভোরে ইরানে ইসরায়েলের হামলার খবর পাওয়া গেছে। সূত্রের বরাত দিয়ে এনবিসি ও সিএনএন জানিয়েছে, ইসরাইল ইতিমধ্যেই ওয়াশিংটনকে হামলার কথা জানিয়েছিল।

আমেরিকা আগে থেকেই জানত ইসরাইল ইরানে হামলা করতে পারে। তবে দেশটি এই হামলাকে সমর্থন করেনি। এই হামলার সঙ্গে যুক্তরাষ্ট্রের কোনো সংশ্লিষ্টতা নেই। যুক্তরাষ্ট্রের কয়েকটি গণমাধ্যম সংশ্লিষ্ট সূত্রে এমন খবর প্রকাশ করেছে।

কিছু কর্মকর্তার বরাত দিয়ে মার্কিন সংবাদমাধ্যম জানিয়েছে, ইরানের অভ্যন্তরে হামলাটি হয়েছে। একজন মার্কিন কর্মকর্তা সিএনএনকে বলেছেন যে কোনো পারমাণবিক স্থাপনা লক্ষ্যবস্তু করা হয়নি।
একজন জ্যেষ্ঠ মার্কিন কর্মকর্তা বৃহস্পতিবার সিএনএনকে বলেছেন যে ইসরাইল মার্কিন যুক্তরাষ্ট্রকে বলেছে যে তারা কয়েক দিনের মধ্যে ইরানের উপর প্রতিশোধমূলক হামলা চালাবে। ওই কর্মকর্তা আরো বলেন, “আমরা এই হামলাকে সমর্থন করিনি।”

ইরানের ওপর ইসরায়েলি হামলার বিষয়ে হোয়াইট হাউসের তাৎক্ষণিক কোনো মন্তব্য ছিল না। এএফপির এক প্রশ্নের জবাবে পেন্টাগনের কর্মকর্তারা বলেন, আমাদের এই মুহূর্তে কিছু বলার নেই।

Back To Top