ইরান কখনো নিষেধাজ্ঞার কাছে আত্মসমর্পণ করবে না: সর্বোচ্চ নেতা

ইরান

ইসলামি প্রজাতন্ত্র ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ সাইয়্যেদ আলী খামেনি বুধবার তেহরানে হাজার হাজার শ্রমিকের সাথে এক বৈঠকে বলেছেন যে ইরানের বিরুদ্ধে পশ্চিমা চাপ ও নিষেধাজ্ঞার উদ্দেশ্য ইরানকে তাদের সামনে নতজানু করতে এবং তাদের পুরোপুরি অনুসরণ করতে বাধ্য করার জন্য।

কিন্তু মহান ইরানি জাতি এবং ইসলামিক প্রজাতন্ত্র তার সমৃদ্ধ ইতিহাস সহ অত্যাচার ও বাড়াবাড়ির কাছে মাথা নত করবে না। ইরানি জাতি কখনই বৈশ্বিক অহংকার দ্বারা আরোপিত নিষেধাজ্ঞার কাছে নতি স্বীকার করবে না এবং নিষেধাজ্ঞাকে সুযোগে পরিণত করে একটি উজ্জ্বল ভবিষ্যত গড়ে তুলবে।’শ্রম ও শ্রম সপ্তাহ’ উপলক্ষে বুধবার সুপ্রিম নেতার সঙ্গে শ্রমিকদের বৈঠক অনুষ্ঠিত হয়।

সুপ্রিম লিডার বলেন, ‘অনেক বছর ধরে আমরা আমেরিকা ও ইউরোপের কঠোর নিষেধাজ্ঞার মুখোমুখি হয়েছি। এদের নিষেধাজ্ঞার উদ্দেশ্য কি? তারা পারমাণবিক অস্ত্র এবং মানবাধিকারের কথা বলছে। এটা একটা মিথ্যা. এসব কিছুই নয়।

সন্ত্রাসবাদে মদদ দেওয়ার অভিযোগে ইরানের বিরুদ্ধে নিষেধাজ্ঞা জারি করা হচ্ছে। কারা তাদের চোখে সন্ত্রাসী? গাজার বাসিন্দারা সন্ত্রাসী!’তিনি আরো বলেন, ‘আমেরিকা ও ইউরোপের মতে গাজার জনগণ সন্ত্রাসী। একটি দুর্বৃত্ত, দখলদার ও অবৈধ সরকার মাত্র ছয় মাসে লক্ষাধিক শিশুসহ প্রায় ৪০ হাজার মানুষকে হত্যা করেছে। সর্বোপরি, তারা সন্ত্রাসী নয়, যারা প্রতিনিয়ত বোমাবর্ষণ করে তারাই সন্ত্রাসী! ইহুদিবাদী ইসরাইল শহরতলির নির্মাণের জন্য বুলডোজ (ফিলিস্তিনিদের) খামার এবং বাড়িঘর। ফিলিস্তিনিরা তাদের কাছ থেকে জোরপূর্বক কেড়ে নেওয়া বাড়ি রক্ষার চেষ্টা করছে। তিনি কিভাবে সন্ত্রাসী হতে পারেন? তারাই সন্ত্রাসী যারা তাদের ওপর বোমা হামলা চালাচ্ছে।’

Back To Top