উপজেলা নির্বাচন বয়কটের সিদ্ধান্তে অনড় বিএনপি: রিজভী

উপজেলা

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, উপজেলা নির্বাচন বর্জনের সিদ্ধান্ত বিএনপি বহাল রেখেছে। তিনি বলেছেন, এই সরকারের অধীনে নির্বাচন সুষ্ঠু হবে না। আমরা এখন পর্যন্ত যে সিদ্ধান্ত নিয়েছি তা হলো আমরা কোনো নির্বাচনে যাবো না। এই সিদ্ধান্ত ইতিমধ্যে আমাদের দ্বারা নেওয়া হয়েছে. বিএনপি এখনো সেই সিদ্ধান্তে অটল।

সোমবার নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে উপজেলা নির্বাচনে অংশ নেওয়ার বিষয়ে দলীয় সিদ্ধান্ত জানতে চাইলে এসব কথা বলেন তিনজন। রুহুল কবির রিজভী বলেন, ‘তোমরা আমাদের শিক্ষা, সংস্কৃতি, অর্থনীতি ধ্বংস করেছ। আমাদের স্বাধীনতা কোথায়? একই দিনে ভারতের বোম্বেতে মুক্তিপ্রাপ্ত সিনেমা ঢাকায়ও মুক্তি পাচ্ছে, এটা কি স্বাধীনতার উদাহরণ?’

তিনি আরও বলেন, ওবায়দুল কাদের স্বাধীনতার কথা বলেন। যখন থেকে আপনি ক্ষমতায় এসেছেন, মনে হচ্ছে আমরা পরাধীন দেশে বাস করছি, পরাধীন দেশে বাস করছি। এ কারণেই আজ দেশের এই করুণ অবস্থা, মানুষের চরম দুর্দশা, অর্থনীতির নাজুক অবস্থা।
রিজভী বলেন, ওবায়দুল কাদের বলেছেন, আমরা এই-ওটা করছি। এর পেছনে তাদের (আওয়ামী লীগের) অন্য উদ্দেশ্য রয়েছে। তারা বাংলাদেশের স্বতন্ত্রতাকে ম্লান ও বিলীন করতে চায়। তাদের বক্তব্য উদ্দেশ্যমূলক, বিভ্রান্তিকর, ইতিহাসবিরোধী, দেশের গণতন্ত্রবিরোধী।

Back To Top