এফবিসিসিআই তিন কমিটির চেয়ারম্যান তাহমিদুর রহমান

এফবিসিসিআই

প্রকৌশলী ও ব্যারিস্টার তাহমিদুর রহমান বসায়ীদের শীর্ষ সংস্থা ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (এফবিসিসিআই) ব্যাংকিং, এনার্জি অ্যান্ড এন্টারপ্রেনারশিপ স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। সম্প্রতি সংগঠনটির মহাসচিব ড. আলমগীর স্বাক্ষরিত চিঠিতে এ তথ্য জানানো হয়েছে।

আজ শনিবার (২০ এপ্রিল) এফবিসিসিআই এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়। ব্যারিস্টার তাহমিদুর রহমান একজন প্রখ্যাত শিল্পপতি। তিনি TRW ল ফার্মের প্রতিষ্ঠাতা এবং ফুয়েল এক্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে কাজ করছেন। এছাড়াও তিনি ডি স্মার্ট সলিউশন এবং এস আলম গ্রুপের অন্যতম পরিচালক হিসেবে কাজ করছেন। কানাডা চেম্বার অব কমার্সের ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালনের পাশাপাশি তিনি বিভিন্ন সামাজিক ও উন্নয়নমূলক কর্মকাণ্ডের সঙ্গে নিবিড়ভাবে জড়িত।

ব্যারিস্টার তাহমিদুর রহমান দীর্ঘদিন ধরে বাংলাদেশের বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠানের সাথে ব্যাংকিং, জ্বালানি শিল্প ও উদ্যোক্তা হিসেবে কাজ করে আসছেন। তিনি গত দুই বছর ধরে ঢাকা চেম্বার অব কমার্সের অর্থ ও জ্বালানি কমিটির দায়িত্ব পালন করছেন।

দেশের অর্থনৈতিক সমৃদ্ধি ও তরুণ উদ্যোক্তাদের উন্নয়নে তিনি দীর্ঘদিন ধরে এফবিসিসিআই সদস্য হিসেবে স্থায়ী কমিটি ও বিভিন্ন সেক্টরের ব্যবসায়ী সংগঠনের সাথে কাজ করে যাচ্ছেন।

ব্যারিস্টার তাহমিদুর রহমান নর্থ সাউথ ইউনিভার্সিটি থেকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) এর পাশাপাশি ইউনিভার্সিটি অব লন্ডন থেকে এলএলবি (অনার্স) সম্পন্ন করেন। চার বছরের মধ্যে তিনি সফলভাবে একজন প্রকৌশলী এবং ব্যারিস্টার হিসেবে পড়াশোনা শেষ করেন।

তাহমিদুর রহমান বলেন, বাংলাদেশের সব ব্যাংকের পরিচালকরা বাংলাদেশের ব্যাংকিং ব্যবস্থায় স্থিতিশীলতা আনতে বাংলাদেশ ব্যাংকের সঙ্গে একযোগে কাজ করবেন। এছাড়া দেশের শিল্প প্রতিষ্ঠানগুলোকে নিরবচ্ছিন্ন গ্যাস-বিদ্যুৎ পাওয়া এবং উদ্যোক্তাদের জন্য ব্যবসা সহজ ও ব্যবসাবান্ধব পরিবেশ তৈরির লক্ষ্য নিয়ে কাজ করা উচিত।

Back To Top