গাড়ির চাপ আছে, কিন্তু যানজট থাকবে না-কাদের

গাড়ির

গতবারের মতো এবারের ঈদযাত্রাও আরামদায়ক। সড়কে যানবাহনের চাপ থাকলেও যানজট থাকবে না বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শনিবার সকালে সচিবালয় থেকে কার্যত সংযুক্ত দুটি সাসেক প্রকল্পের আওতায় টাঙ্গাইলের এলেঙ্গা-হাটিকুমরুল-রংপুর মহাসড়কে নির্মিত রেলওয়ে ওভারপাস, সাতটি ওভারপাস ও একটি সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এদিন সেতুমন্ত্রী ঢাকা-চট্টগ্রাম জাতীয় মহাসড়কের টোল প্লাজার সব লেনে ইলেকট্রনিক টোল আদায়-ইটিসি কার্যক্রম চালুসহ মেঘনা সেতু টোল প্লাজা-২ উদ্বোধন করেন।

এ সময় পাহাড়ে সশস্ত্র তৎপরতা নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, পাহাড়ে যৌথ অভিযান চলছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আসবে। বিক্ষিপ্ত কিছু ঘটনা। এখানে পুরো পাহাড়কে বিরক্ত করার কোনো কারণ নেই।

চীন ও ভারতের সীমান্তের কাছে চায়না স্টেট নামে একটি রাজ্য রয়েছে। সেখানে একটি কেএনএফ ঘাঁটি রয়েছে বলে ধারণা করা হচ্ছে। কী কারণে তারা বিদ্রোহ করেছেন, তা নিয়ে আগে তাদের সঙ্গে আলোচনা হলেও তা খতিয়ে দেখা হচ্ছে। সেখানে যৌথ অভিযান চলছে।

বাইরের কারো সমর্থন থাকলে- ইউপিডিএফ, সন্তু লারমার জনসংহতি সমিতি ভিন্ন গল্প। এই ক্ষুদ্র বিচ্ছিন্ন দলটিকে কে সমর্থন করবে? তারা বিরক্ত হয়ে এটা করতে পারে।

সাংবাদিকরা মিজোরামে বম জনসংখ্যার বিষয়টি উত্থাপন করলে সেতুমন্ত্রী বলেন, “মিজোরামের সাথে সম্পর্ক আছে কি না তা আমি জানি না।” সীমান্তের ওপারের কোনো বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসী সংগঠন থেকে সমর্থন আসতে পারে। এখন তদন্ত চলছে। সব সত্য বেরিয়ে আসবে।

Back To Top