বেনজির আহমেদের দুর্নীতির তদন্ত চেয়ে হাইকোর্টে রিট

বেনজীর

পুলিশের সাবেক মহাপরিদর্শক বেনজীর আহমেদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের তদন্ত চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। রিটে দুদক চেয়ারম্যান, সচিবসহ চার জনকে বিবাদী করা হয়েছে।

সোমবার (২২ এপ্রিল) সুপ্রিম কোর্টের আইনজীবী সালা উদ্দিন রিগন হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিট করেন। নজরুল ইসলাম তালুকদারের হাইকোর্ট বেঞ্চে শুনানি হবে।

দুদকের আইনজীবী খুরশীদ আলম খান বলেন, রিটের অনুলিপি তারা পেয়েছেন। সেখানে বেনজীর আহমেদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ খতিয়ে দেখতে নির্দেশ চাওয়া হয়েছে।

এর আগে রোববার বেনজীরের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে দুদকে আবেদন করেন সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সৈয়দুল হক সুমন।

চিঠিতে বলা হয়েছে, বাংলাদেশ পুলিশের সাবেক মহাপরিদর্শক বেনজীর আহমেদ ৩৪ বছর ৭ মাস দায়িত্ব পালনের পর ৩০ সেপ্টেম্বর ২০২২ তারিখে অবসর গ্রহণ করেন। অবসর গ্রহণের পর বেনজীর আহমেদের স্ত্রী ও কন্যাদের নামে বিপুল পরিমাণ সম্পদ রয়েছে, যা তার আয়ের তুলনায় অসম। ওই লিখিত আবেদনে সুমন সাবেক আইজিপির দুর্নীতির অভিযোগের তদন্ত চান। পাশাপাশি দুদক কোনো ব্যবস্থা না নিলে উচ্চ আদালতে যাওয়ার হুঁশিয়ারিও দেন।

গত ৩১ মার্চ একটি জাতীয় দৈনিকে ‘বেনজিরের ঘরে আলাদিনের প্রদীপ’ শিরোনামে প্রতিবেদন প্রকাশিত হয়। এর দুদিন পর একই দৈনিকে প্রকাশিত হয় ‘বনজির অবলম্বনে বনভূমি’ শিরোনামের আরেকটি প্রতিবেদন। সাবেক আইজিপিকে নিয়ে এ ধরনের খবর নিয়ে আলোচনা-সমালোচনা থাকলেও চুপ ছিল দুর্নীতি দমন কমিশন-দুদক।

Back To Top