হিটস্ট্রোকে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু, নির্বাচন স্থগিত

হিটস্ট্রোকে

টাঙ্গাইলের গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদের প্রার্থী মরিয়ম আক্তার মুক্তা হিটস্ট্রোকে আক্রান্ত হয়ে মারা গেছেন। প্রার্থীর স্বামী আরিফুর রহমান দাবি করেন, প্রচণ্ড গরমে হিটস্ট্রোকে তার স্ত্রীর মৃত্যু হয়েছে।

রোববার বাংলাদেশ নির্বাচন কমিশনের উপসচিব আতিয়ার রহমান উপজেলা পরিষদের সব পদের নির্বাচন স্থগিতের ঘোষণা দেন।প্রজ্ঞাপনে বলা হয়, যষ্ঠ উপজেলা পরিষদের প্রথম ধাপে টাঙ্গাইলের গোপালপুর উপজেলা পরিষদের নির্বাচন আগামী ৮ মে ২০২৪ তারিখে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। কিন্তু এর আগেই মহিলা ভাইস চেয়ারম্যান পদে বৈধ প্রার্থীর মৃত্যু হওয়ায়। ভোটগ্রহণ, সব পদের জন্য নির্বাচন স্থগিত করা হয়।

নির্বাচন কমিশন পুনঃতফসিল ঘোষণার মাধ্যমে চতুর্থ দফায় ৫ জুন ২০২৪ উপজেলা পরিষদ নির্বাচন সম্পন্ন করার সিদ্ধান্ত নিয়েছে।মহিলা ভাইস-চেয়ারম্যান পদে যারা আগে মনোনয়নপত্র দাখিল করেছিলেন তাদের আর নতুন করে মনোনয়নপত্র জমা দেওয়ার প্রয়োজন হবে না। তবে এর আগে যারা মনোনয়নপত্র দাখিল করেছেন তাদের প্রত্যাহারের সুযোগ দেওয়া যাবে।

চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদের জন্য পূর্বের মনোনয়ন কার্যকর থাকবে এবং উল্লিখিত পদগুলির জন্য বিদ্যমান প্রার্থীদের মধ্য থেকে নির্বাচন অনুষ্ঠিত হবে। শুধুমাত্র মহিলা ভাইস-চেয়ারম্যান পদের জন্য নতুন মনোনয়ন জমা দেওয়া যাবে।

উল্লেখ্য, দুইবারের নির্বাচিত মহিলা ভাইস চেয়ারম্যান মরিয়ম আক্তার মুক্তা গত শুক্রবার হিটস্ট্রোকে মারা যান।গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ১ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন জেলা রিটার্নিং অফিসার। এর মধ্যে ভাইস চেয়ারম্যান পদে একমাত্র প্রার্থী মারুফ হাসান জামী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

Back To Top