24 ঘন্টায় ইসরায়েলি হামলায় কমপক্ষে 121 ফিলিস্তিনি নিহত হয়েছে

ইসরায়েলি

গত ২৪ ঘণ্টায় গাজা উপত্যকার বিভিন্ন স্থানে হামলা চালিয়ে অন্তত ১২১ ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরাইল। এদের মধ্যে গাজার নুসিরাত শরণার্থী শিবিরে হামলায় অন্তত ২০ ফিলিস্তিনি নিহত হয়েছে। আহত হয়েছেন আরও অনেকে। এছাড়াও, উত্তর গাজার জাবালিয়া শরণার্থী শিবিরে ইসরায়েলি বিমান হামলায় অন্তত ২৮ জন নিহত হয়েছে।

গাজার পূর্বাঞ্চলীয় আল-দারাজ এলাকায় একটি বাড়িতে বোমা হামলায় ছয়জন নিহত হয়েছেন। একই এলাকার একটি স্কুলে বোমা হামলায় তিনজন নিহত হয়েছেন।

এদিকে, শনিবার গাজায় ইসরায়েলি হামলায় অন্তত ৬৪ ফিলিস্তিনি নিহত হয়েছে। মোট 24 ঘন্টায় ইসরায়েলি বাহিনী কমপক্ষে 121 ফিলিস্তিনিকে হত্যা করেছে। নিহতদের মধ্যে অনেক নারী ও শিশু রয়েছে।
মিডিয়া রিপোর্ট অনুযায়ী, ইসরায়েলি বাহিনী গাজা জুড়ে হামলা জোরদার করেছে। শনিবার তারা অন্তত ৬৪ ফিলিস্তিনিকে হত্যা করেছে। তাদের মধ্যে উত্তর গাজার কামাল আদওয়ান হাসপাতালের কাছে একটি আবাসিক ভবনে হামলায় ২৮ জন নিহত হয়েছে। আহত হয়েছেন আরও বহু মানুষ।

এছাড়াও, উত্তর গাজার জাবালিয়া শরণার্থী শিবিরের একটি আশ্রয়কেন্দ্রের গেটে জড়ো হওয়া ফিলিস্তিনিদের উপর হামলায় 12 জন নিহত এবং 25 জন আহত হয়েছে।

জাবালিয়া শরণার্থী শিবিরের পশ্চিমে ফালুজায় পানির জন্য সারিবদ্ধ লোকদের উপর ইসরায়েলি আর্টিলারি গুলি চালালে আটজন নিহত এবং 10 জন আহত হয়। এছাড়া মধ্য গাজার নুসিরাত শরণার্থী শিবিরে হামলায় অন্তত পাঁচজন নিহত হয়েছেন।

এ ছাড়া গাজার দক্ষিণাঞ্চলীয় শহর রাফাহ শহরে একটি বাড়িতে হামলায় তিনজন নিহত হয়েছেন। শনিবার উত্তর-পশ্চিম রাফাহতে একটি গাড়িতে পৃথক হামলায় আরও একজন নিহত হয়েছেন।

Back To Top